থানচিতে টেকসই পানির জন্য শিশুদের পথযাত্রা

fec-image

বান্দরবানে থানচিতে টেকসই পানির ব্যবহারের জন্য জনসচেতনতার বৃদ্ধি লক্ষ্যের শিশুদের প্রচার প্রচারনা পথযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মার্চ) দুপুরে উপজেলা বলিপাড়া ইউনিয়নের জনগুরুত্বপূর্ন স্থানের ১ কিলোমিটার পাঁয়ে হেঁটে বিভিন্ন প্লেকার্ড ব্যানারে পথযাত্রা করেন।

পথযাত্রাটি বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) কার্যালয় হতে বলিপাড়া বাজার, ইউনিয়ন পরিষদ ঘুরে একই স্থানের শেষ হয়। পথযাত্রা শেষে টেকসই পানির জন্য শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কবিতা,আবৃত্তি,রচনা প্রতিযোগীতা করেন।

বিএনকেএস কার্যালয়ের হল রুমে বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

টেকসই পানির ব্যবহারের উৎসাহিত করা, সংরক্ষণ, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সবাইকে জানানো। তা সমর্থন করার বিষয়ের উপর জনসচেতনমূলক প্রচার প্রচারনায় করার প্রধান লক্ষ্য হিসেবে।

আন্তর্জাতিক পানি দিবস উপলক্ষ্যে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে পরিবর্তনকে ত্বরান্বিত করা” প্রতিপাদ্যে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা(SDG 6)। মিঠা পানির গুরুত্বের উপর জীবনের জন্য পানি, পানির জন্য আমরা” Walk for Water 2023 শ্লোগানের জাতীয় দাতা সংস্থা একশনএইড বাংলাদেশ সহযোগীতা বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) এর আয়োজন করেন।

এ সময় পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় স্থানীয় এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস-)এর প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমা, উপজেলা ফোকাল উবাথোয়াই মারমা, স্পনসরশিপ কর্মকর্তা রিতেশ চাকমা, প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া বিএনকেএস এর ওইএসআইএসএস প্রকল্পের সহকর্মীসহ বিভিন্ন বিদ্যালয়ের পড়ুয়া শতাধিক শিশুরা স্বতঃস্ফুর্ত অংশগ্রহন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন