দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফ প্রসীত গ্রুপের এক চাঁদাবাজ আটক

fec-image

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার কৃপাপুর এলাকা হতে চাঁদাবাজি করার সময় আশাপূর্ন চাকমা (৪১) নামের ইউপিডিএফ প্রসীত গ্রুপের একজন সশস্ত্র চাঁদাবাজকে হাতেনাতে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার (৩১ মার্চ) মধ্য রাতে তাকে আটক করা হলে তার কাছে একটি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, নগদ ১৪ হাজার টাকা এবং বেশকিছু ভারতীয় ও চাইনিজ মুদ্রা পাওয়া যায়।

এছাড়াও, তার কাছে বেশকিছু রাষ্ট্রবিরোধী লিফলেট, অবৈধভাবে চাঁদা আদায়ের রশিদ বই সহ বেআইনি নথিপত্র পাওয়া যায়।

জানা যায় যে, আটককৃত আশাপূর্ণ চাকমা একজন চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ হিসেবে দীঘিনালা এলাকায় পরিচিত ছিল। তার নামে হত্যা ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে। অবৈধ চাঁদার জন্য সে দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষ কে হয়রানি এবং নির্যাতন করে আসছিলো।

তার আটকের খবরে জনমনে স্বস্তি ফিরে এসেছে। এলাকার বিশিষ্ট নাগরিক সমাজ এবং সাধারণ মানুষ মনে করছেন, নিরাপত্তা বাহিনী আশাপূর্ণ চাকমার মত সকল সন্ত্রাসীদেরকে আইনের আওতায় নিয়ে এলেই পাহাড়ে শান্তি ফিরে আসবে। তারা ভবিষ্যতে নিরাপত্তা বাহিনী এবং প্রশাসনের এমন আইনের প্রয়োগ চলমান রাখার দাবি জানান।

স্থানীয়রা আরো জানান যে, করোনাভাইরাসের কারণে বর্তমানে সমস্ত দেশ তথা পুরো পৃথিবী লকডাউন অবস্থায় থাকায় অর্থনীতি ভংগুর অবস্থায় আছে এবং কর্মহীন মানুষ খাবারের সংকটে ভুগছে সেখানে আশাপূর্ণ চাকমা তথা ইউপিডিএফ প্রসীত গ্রুপের এ রকম চাদাবাজি যেন ক্ষুধার্ত পেটে আবার লাথি মারার মত।

এ সময় তারা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দলগুলোর চাঁদাবাজি থেকে রক্ষা পেতে নিরাপত্তা বাহিনীর সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, চাঁদাবাজ, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + ten =

আরও পড়ুন