দীঘিনালায় খেলার মাঠে ভবন নির্মাণের অভিযোগ

fec-image

দীঘিনালা উপজেলার ছোট মেরুং পুলিশ ফাঁড়িসংলগ্ন খেলার মাঠের জায়গা দখল করে ব্যাবসায়িক ভবন নির্মাণ করা হচ্ছে। বুধবার (২৭ এপ্রিল) অবশ্য উপজেলা প্রশাসন ভবনটির নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে । বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জমির কাগজপত্র নিয়ে উপজেলা ভূমি কার্যালয়ে উভয় পক্ষকে উপস্থিত হতে বলা হয়েছে।

ছোট মেরুংয়ের বাসিন্দা ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন গত মঙ্গলবার বিকেলে ফেসবুকে লেখেন, খেলার মাঠের জায়গা দখল করে এক্সকাভেটর দিয়ে মাটি কেটে কাঠ ব্যবসায়ী সমিতির ভবন নির্মাণ করা হচ্ছে কি না, তা খতিয়ে দেখা দরকার। এর পর থেকে সমালোচনা শুরু হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা যায়, মাঠের সীমানা ঘেঁষে চলছে পঞ্চম তলা ভবন নির্মাণের কাজ। এতে নির্মাণাধীন ভবনের আড়ালে পড়ছে দর্শক গ্যালারি।

সেখানে উপস্থিত থাকা কাঠ ব্যবসায়ী সমিতির সদস্য মোহাম্মদ আলী জানান, পঞ্চম তলা ভবন নির্মাণ করা হচ্ছে সমিতির সদস্যদের নিজস্ব অর্থায়নে। ব্যক্তিমালিকাধীন জায়গা কিনে ভবন নির্মাণ করা হচ্ছে। তিনি আরো বলেন, “ইসমাইলকে কাঠ ব্যবসায়ী সমিতিতে সদস্য না রাখার কারণে তিনি মিথ্যা অভিযোগ তুলেছেন।

মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রুহুল আমিন জানান, দর্শক গ্যালারি তৈরি করা হয়েছে মাঠের জায়গায়, সেদিকটা দেখলেই বোঝা যায় নির্মাণাধীন ভবন মাঠের জায়গায় তোলা হচ্ছে।

অন্যদিকে মেরুং কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. ওয়াজ করনী জানান, নির্মাণাধীন ভবনের জায়গাটি স্থানীয় শফি ডাক্তারের কাছ থেকে কেনা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউসার হামিদ জানান, খেলার মাঠের জায়গা দখলের আশঙ্কায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ রয়েছে। মাঠের জায়গা কোনোক্রমে বেদখল হতে দেওয়া হবে না। আপতত ভবনের নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সমিতির লোকজনকে জমির কাগজপত্রসহ ডাকা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালা, দীঘিনালায়, নির্মাণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eight =

আরও পড়ুন