দীঘিনালায় দুর্যোগ মোকাবেলায় কমিউনিটি ভিত্তিক সেল্টার কিট বিতরণ

fec-image

আগাম দুর্যোগ প্রস্তুতি এবং দুর্যোগ পরবর্তী সমস্যা মোকাবেলা করার জন্য কমিউনিটি ভিত্তিক প্রয়োজনীয় সরঞ্জামাদী ( সেল্টার কিট এবং ওয়াসিং বাকেট) বিতরণ করেছে, রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ইউনিট।

বুধবার পশ্চিম বেতছড়ি গ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কমিউনিটি ভিত্তিক প্রয়োজনীয় সরঞ্জামাদী বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ জেলা রেড ক্রিসেন্ট ইউনিট এর চেয়ারম্যান এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর ম্যানেজিং বোর্ড এর সদস্য কংজরি চৌধুরী।

এসময় বক্তব্য রাখেন, জেলা রেড ক্রিসেন্ট ইউনিট এর ভাইস চেয়ারম্যান জসীম উদ্দীন মজুমদার এবং ইউনিট লেভেল অফিসার আব্দুল গণি মজুমদার।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভৌগোলিকভাবে পার্বত্য চট্টগ্রাম প্রাকৃতিক দুর্যোগ প্রবন এলাকা হওয়ায় প্রতিবছর সৃষ্ট মৌসুমী বায়ুর প্রভাবে ঘূর্ণিঝড় এবং ভূমিধসের ফলে পাহাড়ের ঘরবাড়ি ব্যাপক ক্ষয় ক্ষতি হয়। বাস্তুচ্যুত হয়, যারফলে পরিবারের লোকজন বিশেষ করে বৃদ্ধ বৃদ্ধা, শিশু এবং মহিলারা নানাবিধ সমস্যার মধ্য দিয়ে জীবন অতিবাহিত করে। তাদের সমস্যার কথা বিবেচনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস” আগাম দুর্যোগ প্রস্তুতি এবং দুর্যোগ পরবর্তী সমস্যা মোকাবেলা করার জন্য কমিউনিটি ভিত্তিক প্রয়োজনীয় সরঞ্জামাদী বিতরণ করেছে। সেল্টার কিট এর মধ্যে রয়েছে, দুটি হাত করাত, দুটি হাতুড়ি, দুটি কোদাল, একটি সাবল, দুটি বাটালী, দুটি প্লাস, এক সেট রেত, একটি কড়াই, আধা কেজি তার কাটা, একটি কবজা, দশটি তারপলিন, এক কেজি জিআই তার দুই প্রকার রশি এবং এক কেজি সেল্টার কিটস ওয়াসিং বাকেট)

এসময় কমিউনিটি ভিত্তিক একশত ষাটটি কমিউনিটি প্রধানের হাতে কিট তুলে দেন প্রধান অতিথি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 1 =

আরও পড়ুন