দীঘিনালায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পেলো আরও ১২০ পরিবার

fec-image

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২১ জুলাই) দীঘিনালায় ৩য় পর্যায়ের (২য় ধাপ) আরও ১২০ পরিবারের নিকট জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

এর আগে ৪৪৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এরমধ্যে ১ম ও ২য় পর্যায়ে ৪১৭টি গৃহ নির্মাণ করা হয়। ৩য় পর্যায়ের ১ম ধাপে ৬০টি জমিসহ ঘর হস্তান্তর করা হয়।

ক্লাষ্টারভিত্তিক স্থাপিত প্রকল্প গ্রামগুলোতে সুনির্দিষ্ট দৃষ্টিনন্দন লে- আউটের মাধ্যমে অভ্যন্তরীণ রাস্তা কমিউনিটি সেন্টার, পুকুর খেলাম মাঠ প্রস্তুতি নিশ্চিত করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহের এ প্রকল্পটিতে মুজিববর্ষ উপলক্ষ্যে সংযোজন করা ৪০০ বর্গফুট আয়তনের ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা একক গৃহ। এই ঘরে সুপরিসর ২টি কক্ষের সামনে টানা বারান্দা এবং পেছনে রয়েছে রান্নাঘর ও স্বাস্থ্য সম্মত স্যানিটারি ল্যাট্রিন। বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি পুনর্বাসিতদের জন্য রয়েছে নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা।

উপজেলা অডিটমিয়ামে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মো. আলিমউল্লাহ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তফা কামাল মিন্টু এবং নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − twelve =

আরও পড়ুন