দীঘিনালায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছেন ১৫০ টি বিধবা ও প্রতিবন্ধী পরিবার

fec-image

দীঘিনালা উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে ১৫০ টি নতুন পাকা ঘর নির্মাণ করা হয়েছে। এসব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্ধোধন করবেন, মাননীয় প্রধানমন্ত্রী। এরমধ্যে শতাধিক বিধবা নারী রয়েছে, রয়েছে স্বামী পরিত্যক্তা অসহায় মহিলা ও প্রতিবন্ধী নারী ও পুরুষ।

সোমবার (৭ আগস্ট) জেলা সম্মেলন কক্ষে প্রেস রিলিজ মাধ্যমে এসব কথা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরাফাতুল আলম।

এ সময় তিনি আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

আগামী বুধবার (০৯ আগস্ট) ৪র্থ পর্যায়ের (২য় ধাপের) গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন, মাননীয় প্রধানমন্ত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ৪০০ বর্গফুট আয়তনের ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা একক গৃহ। এই ঘরে সুপরিসর ২টি কক্ষের সামনে টানা বারান্দা এবং পেছনে রয়েছে রান্নাঘর ও স্বাস্থ্য সম্মত স্যানিটারি ল্যাট্রিন। বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি পুনর্বাসিতদের জন্য রয়েছে নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা। ক্লাষ্টারভিত্তিক স্থাপিত প্রকল্প গ্রামগুলোতে সুনির্দিষ্ট দৃষ্টিনন্দন লে- আউটের মাধ্যমে অভ্যন্তরীন রাস্তা, কমিউনিটি সেন্টার, পুকুর খেলাম মাঠ প্রভৃতি নিশ্চিত করা হয়।

দীঘিনালায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১০৯৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ম ও ২য়, ৩য় ও চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ৯৪৭ টি গৃহ নির্মাণ ও করা হয়। চতুর্থ পর্যায়ে ২য় ধাপে জমিসহ ১৫০ টি গৃহ হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা জাহাঙ্গীর আলম সরকার এবং কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নলেজ চাকমা প্রমুখ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আশ্রয়ণ প্রকল্প, ঘর, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন