রামগড়ে এবার ৬৫টি দুস্থ ভূমিহীন পরিবার পাচ্ছেন আশ্রয়ণের ঘর

fec-image

খাগড়াছড়ির রামগড়ে এবার ৬৫ টি দুস্থ ও ভূমিহীন পরিবার পাচ্ছেন আশ্রয়ণ প্রকল্পের ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামি বুধবার (৯ আগস্ট) ভার্চুয়ালি আনুষ্ঠানিকভাবে এসব ঘর হস্তান্তর করবেন।

সোমবার(৭ আগস্ট) রামগড় উপজেলা নির্বাহি অফিসার(ভারপ্রাপ্ত) মানস চন্দ্র দাশ এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

নির্বাহি কর্মকর্তার অফিস কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে ইউএনও আরও জানান, ৪র্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে এ ৬৫টি ঘরের নির্মাণ কাজ ইতোমধ্যে পুরোপুরি সম্পন্ন হয়েছে। এগুলোর মধ্যে রামগড় পৌরসভার হকটিলা নামক এলাকায় ৩৭ টি, রামগড় ইউনিয়নে ২৩ টি ও পাতাছড়া ইউনিয়নে ৫ টি রয়েছে।

তিনি আরও জানান, রামগড়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে ১ম ধাপে মোট ৪৭৬ টি ভূমিহীন ও গৃহহীন দুস্থ পরিবারকে দ্বি কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর ও দুই শতক ভূমির দলিল দেয়া হয়। এর মধ্যে রামগড় পৌরসভায় ৫৩, রামগড় ইউনিয়নে ২১৪ পরিবার ও পাতাছড়া ইউনিয়নে ২০৯ টি পরিবার রয়েছে।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে গৃহহীন অসহায় পরিবারদের মাথাগোঁজার জন্য আশ্রয়ণ প্রকল্পের আওতায় এসব ঘর ও ভূমি দেয়া হচ্ছে।

ভারপ্রাপ্ত ইউএনও মানস চন্দ্র দাশ বলেন, আগামি বুধবার (৯ আগস্ট) সকাল ৯ টায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে গৃহের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করবেন।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলামও উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন