দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনীর ঈদ উপহার প্রদান

fec-image

শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন কার্যক্রমের লক্ষ্যকে বাস্তবায়নের উদ্দেশ্ মহালছড়ি জোন বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে। জনগণের সেবায় মহালছড়ি জোন সর্বদা সচেষ্ট। মহালছড়ি জোন জনসাধারণের চিকিৎসা সেবার জন্য মেডিকেল ক্যাম্পেইন, বিশুদ্ধ পানি সরবরাহ, শীতবস্ত্র বিতরণসহ নানা সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে শনিবার (৩০ এপ্রিল) মহালছড়ি জোনের উদ্যোগে জোন সদর এবং ক্যাম্প পর্যায়ে ঈদ উপহার হিসেবে মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, সেমাই ও আলু বিতরণ করা হয়।

এই মহতী কার্যক্রমে জোন সদরে জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি গোষ্ঠী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেন। ক্যাম্প পর্যায়ে ক্যাম্প কমান্ডারগণের উপস্থিতিতে ক্যাম্পের আওতাধীন দুর্গম এলাকা সমূহে সকল শ্রেণির মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

ঈদ উপহার বিতরণের সময় স্ব স্ব ক্যাম্পের আওতাধীন হেডম্যান, কারবারী এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই কর্মসূচির মাধ্যমে মহালছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকার প্রায় ৬০০ এর ও বেশি (বাঙ্গালি এবং পাহাড়ি) পরিবার সুফল ভোগ করে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ এই সহায়তার সুবিধাভোগী হওয়ায় স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সচেতন নাগরিক সমাজ সকলেই এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় জোন কমান্ডার বলেন, মহালছড়ি জোন সর্বদা সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন সাহায্য ও সহযোগিতা করে আসছে। যেকোন ধর্মের উৎসবকে সামনে রেখে ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে সম্প্রীতি বজায় রাখার জন্য মহালছড়ি জোনের এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। ঈদের আনন্দ সবার মাঝে ভাগ করে দেওয়ার এই প্রচেষ্টা ভবিষ্যতেও চলমান থাকবে ।

মহালছড়ি জোন কর্তৃক এ ধরণের কার্যক্রম গ্রহণের ফলে সাধারণ মানুষের জোনের প্রতি তথাপি সেনাবাহিনীর প্রতি আস্থা বৃদ্ধি পাচ্ছে এবং পারস্পরিক সম্পর্কের উন্নতি সাধিত হচ্ছে বলেও তিনি অভিমত ব্যাক্ত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদ, উপহার, দুর্গম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন