নাইক্ষ্যংছড়িতে বাংলা নববর্ষে সম্প্রীতির শোভাযাত্রা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা নতুন বছরের ১৪২৯ এর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ, পাহাড়ি বাঙালি সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে সমগ্র জাতি একই হৃদয়াবেগে একটি মোহনায় মিলিত হয়ে পালন করে এই সর্বজনীন উৎসবটি।

পাহাড়ের এই উৎসবের আয়োজন করা হয় আরো বর্ণিলভাবে, চাকমা, মারমাসহ আরো অনেক পাহাড়ি উপজাতির প্রাণের উৎসব এই বাংলা নববর্ষ।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে হতে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। পাহাড়ি বিভিন্ন সম্প্রদায়ের মানুষ ঐতিহ্যবাহী পোশাক পড়ে শতশত মানুষের অংশগ্রহণে শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের গেইটে সামনে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর হাসপাতালে প্রধান ডা. জেডএম সেলিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা, দোছড়ি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইমরান, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আক্তার উদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর কর্মকর্তা শাহা আজিজ, উপজেলা প্রাণী সম্পদ (ভা.) কর্মকর্তা ছৈয়দ নুর, একটি ঘর একটি বাড়ি প্রকল্প অফিসার মো. মহিউদ্দিনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ ও বাংঙ্গালি,পাহাড়ি বিভিন্ন সম্প্রদায় জাতিগোষ্ঠীর মানুষ।

এছাড়াও বিভিন্ন উপজাতি সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্হিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − eight =

আরও পড়ুন