নাইক্ষ্যংছড়িতে ২৪ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন

fec-image

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, এলজিইডি ও বান্দরবান জেলা পরিষদের অর্থায়নে ২৩ কোটি ৯৪ লাখ টাকার ১২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তুর স্থাপন করেছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবারর (২৯জুলাই )সকালে সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চত্বরে ও পুরাতন বাসটার্মিনালে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্পগুলোর মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৬ কোটি ৬৫ লাখ টাকা, পার্বত্য জেলা পরিষদের ৭কোটি ৭৮ লাখ টাকা, এবং এলজিইডির ৯কোটি ১৪ লাখ টাকা।

এসব প্রকল্প উদ্বোধন শেষে নাইক্ষ্যংছড়ি পুরাতন বাসটার্মিনালে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত সমাবেশে যোগ দেন মন্ত্রী।

সমাবেশে পার্বত্যমন্ত্রী বলেন, ‌‘পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ,স্বাস্থ্য ও বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে, আর এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই এ উন্নয়ন সম্ভব হয়েছে ‘

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার পাহাড়ে সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করা আমাদের সকালের কর্তব্য।’

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরওয়ার, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিল্লু রহমান, বান্দরবান জেলাপরিষদ নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, থানা’র অফিসার ইনচার্জ ওসি টানটু সাহা, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য মো. আবু তাহের কোংপানি, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, জেলা পরিষদে সদস্য ক্যানুওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, ভাইস চেয়ারম্যান মহিলা শামীমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শাহানশাহ ভুইয়া, সদর ইউপি চেয়ারম্যন নুরুল আবছার ইমন, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 8 =

আরও পড়ুন