দুর্গম পাহাড়ি এলাকায় আলো জ্বালাতে কাজ করছে সরকার: বীর বাহাদুর এমপি

fec-image

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ‌‌‌‘পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় আলো জ্বালাতে কাজ করছে সরকার। যাতে দুর্গম পাহাড়ে বসবাসরত মানুষ বৈদ্যুতিক সুবিধা পান, আলোতে জীবন কাটাতে পারেন।’

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা দৌছড়ি ইউনিয়নের কুরিক্ষ্যং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিভ্ন্নি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ‌‌‘বর্তমান সরকারের সময়ে শিক্ষা, বাসস্থান, যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে। আর এর সুফল পাচ্ছেন সকলে। বিশেষ করে পাহাড়িদের কষ্টের কথা চিন্তা করে সরকার এসব উন্নয়নমূলক কাজ করছে।’

সভায় যোগদানের আগে তিনি এলজিইডির সাড়ে ২৪ কোটি ৩৭ লাখ টাকা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১ কোটি ৩২ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এছাড়াও ৫ শতাধিক সোলার প্যানেল, সেলাই মেশিন, শীতবস্ত্র (কম্বল) ও ছাগল বিতরণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান।

সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (বাস্তবায়ন) প্রকল্প পরিচালক সোলার প্রকল্প মোহাম্মদ হারুন-আর রশীদ, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রসাশক ডা. শেখ সাঈদী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গির, বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন প্রকল্প, নাইক্ষ্যংছড়ি, বীর বাহাদুর এমপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন