নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসার আলিম স্তর এমপিওভুক্ত হওয়ায় খুশির বন্যা

fec-image

বর্তমান সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক যাচাই-বাছাইক্রমে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় সম্মতিক্রমে গত ৬ জুলাই ২০২২ ইং তারিখ সারা দেশে বাছাইকৃত ৮৫টি মাদ্রাসাকে এমপিওভুক্তির জিও জারি করেন। উক্ত জিও মোতাবেক বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলিম মাদ্রাসাটি পাহাড়ি এলাকায় অবস্থিত ও শিক্ষায় অনগ্রসর পার্বত্য অঞ্চল এবং মায়ানমার সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার জন্য একমাত্র উচ্চ শিক্ষার লক্ষ্যে বর্ণিত মাদ্রাসাই এমপিওভুক্তি করেন এ সরকার। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষ আনন্দ উল্লাসে মেতে উঠেন এবং ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মুখে ফুটে আনন্দের হাসি, সবার মাঝে দেখা যায় আনন্দের বন্যা।

যার ফলে বিগত ৭ জুলাই ২০২২ইং বর্তমান সরকার ও সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক শোকরানা (কৃতজ্ঞতা ও দোয়া) সভার আয়োজন করেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

সভায় অধ্যক্ষ মোহাম্মদ সৈয়দ হোসাইন সাহেব মাদ্রাসার এমপিও’র বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। অনুষ্ঠানে আলোচিত ও প্রদর্শিত তথ্যাদি গণমাধ্যমে বিভিন্ন মিডিয়ায় সম্প্রচারিত হয়। কিন্তু বহিরাগত একটি মহল তা মেনে নিতে পারে নি।

এজন্য বিগত ২৬ ও ২৭ জুলাই ২০২২ ইং তারিখ দৈনিক দেশ বিদেশ ও দৈনিক কক্সবাজারের স্থানীয় পত্রিকায় মাদ্রাসাটি সদ্য আলিম (এইচএসসি) স্তর “এমপিও বাতিল হওয়ার আতঙ্কে উদ্ধিগ্ন শিক্ষক-কর্মচারীরা” এ প্রতিবেদন প্রকাশিত হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কয়েকজন সংবাদকর্মী মাদ্রাসাটি সরেজমিনে পরিদর্শনসহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। মাদ্রাসা কর্তৃপক্ষের পরিবেশিত ডকুমেন্টস থেকে তথ্য-উপাত্ত দেখে জানা যায়, সুনামধন্য মাদ্রাসাটি কর্তৃপক্ষের ঐকান্তিক প্রচেষ্টা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সার্বিক সহযোগিতায় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জেলা পর্যায়ে বিশেষ উপহার হিসেবে এবং শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী শিক্ষায় অনগ্রসর পাহাড়ি অঞ্চল ও মায়ানমার সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার কথা সদয় বিবেচনা করে, তাদের বিশেষ বিবেচনায় এমপিও নীতির যথাযথ প্রক্রিয়া অনুসরণপূবর্ক মদিনাতুল উলুম মাদ্রাসাটি এমপিওভুক্ত করা হয়েছে। এজন্য এলাকাবাসী, শিক্ষকমন্ডলী, পরিচালনা কমিটি আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা ও সাধুবাদ জানান এবং এক শোকরানা (কৃতজ্ঞতা ও দোয়া) সভার আয়োজন করেন।

মাদ্রাসা কর্তৃপক্ষ অযাচিত মিথ্যা সংবাদের নিন্দা জানান এবং শিক্ষকসহ এলাকাবাসীর প্রতি আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ জানান। পাশাপাশি পাহাড়ি অঞ্চল ও সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার অনগ্রসর শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার কথা মাথায় রেখে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সার্বিক সহযোগিতায় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জেলা পর্যায়ে বিশেষ উপহারে এমপিওভুক্তি পাওয়াই সবাইকে কৃতজ্ঞতা জানানোর অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + two =

আরও পড়ুন