নাম পরিবর্তন হচ্ছে ঈদগাহ্ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী ঈদগাহ্ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের নাম পরিবর্তন হচ্ছে। এজন্য পরিপত্র জারি করেছে সংশ্লিষ্ট দফতর।

২৭ জানুয়ারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ বেসরকারি কলেজ শাখা -৬ এর উপ-সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ রাশেদুল ইসলাম সাক্ষরিত স্মারক নং ৩৭-০০.০০০০.০৭০.৩৫.০০১.১৭.১১ মূলে প্রেরিত ওই পরিপত্রে নাম পরিবর্তন সংক্রান্ত আদেশে দেয়া হয়।

আদেশে বলা হয়েছে উপযুক্ত বিষয়ে অত্র বেসরকারি কলেজের নাম পরিবর্তনের লক্ষ্যে মন্ত্রনালয়ের সর্বশেষ পরিপত্র অনুযায়ী সরেজমিনে পরিদর্শন করে মন্ত্রনালয়ের নির্ধারিত ছক মোতাবেক সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন প্রেরণ করার জন্য (নির্দেশক্রমে) অনুরোধ করা হয়েছে।

ছকে ঈদগাহ ফরিদ আহমদ কলেজসহ আরও দুটি কলেজের নাম পরিবর্তনের কথা উল্লেখ করা হয়েছে। ছক অনুযায়ী ঈদগাহ ফরিদ আহমদ কলেজের নাম পরিবর্তন করে ‘ঈদগাহ রশিদ আহমদ কলেজ’ নামকরণ করার তাগিদ দেয়া হয়েছে।

উল্লেখ্য, তৎকালীন নিখিল পাকিস্তান সরকারের শ্রমমন্ত্রী, পার্লামেন্ট সদস্য মৌলবী ফরিদ আহমদ এর নামে তাঁর নিজের এলাকা কক্সবাজার সদরের ঈদগাঁওতে প্রতিষ্ঠা করা হয় ‘ঈদগাহ ফরিদ আহমদ কলেজ’। এখন তাঁর ছোট ভাই মরহুম রশীদ আহম এর নামে কলেজটির নাম পরিবর্তন করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + one =

আরও পড়ুন