পর্দা উঠলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার

fec-image

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনেই পর্দা উঠলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন পর্যটন গলফ মাঠে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ঐতিহ্যবাহী এ মেলার যাত্রা হলো।

এ সময় মেলা পরিচালনা কমিটির কো- চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, সাহেদ আলী সাহেদ, প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন, পরিচালক জহিরুল কাদের ভুট্টু, সমন্বয়ক খোরশেদ আলম, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী ভুট্টো, রাশেদুল ইসলাম ডালিম, গিয়াস উদ্দিন চৌধুরী, মেলা কমিটির সদস্য মোহাম্মদ করিম, রাজুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

যৌথভাবে মেলার আয়োজন করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

মেলার প্রবেশ গেইটের দুইপাশে বসানো হয়েছে ২টি জীবাণুমুক্তকরণ মেশিন। ৩২টি সিসি ক্যামেরা দ্বারা পুরো মেলাকে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। মাসব্যাপী মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের ১০৪টি বিভিন্ন স্টল, দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানীর ১৬টি প্যাভিলিয়ন। তার মধ্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবারের দোকান।

মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ জানান, করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রবেশ করতে অবশ্যই মাস্ক বাধ্যতামূলক। প্রবেশ পথে বসানো হয়েছে অত্যাধুনিক দুটি জীবাণুমুক্তকরণ মেশিন (চায়না থেকে আনা প্রগার মেশিন)।

তিনি জানান, এবার অনেক ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। টুইস্ট, লেম্ববাম্বু, ডিজিটাল নাগরদোলা, ইলেকিট্রক নৌকা, ওয়াটার বোট, ওয়াটার বল, ডিজিটাল ট্রেন, জাম্পিং স্লিপার, কার রেসিংসহ শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। মেলায় এসেছে আরএফএল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, হোম টেক্সটাইল, ইরানী গোল্ডসহ উন্নতমানের সব ব্র্যান্ড।

পছন্দের কাপড় যেমন কিনতে পারবেন, তেমনি পায়ের জন্য আরামদায়ক ওয়াকার ব্র্যান্ডের সব ধরণের জুতোও রয়েছে। মেরিন সিটি মেগামার্টের বিশাল স্টলে মিলবে প্রয়োজনীয় সবকিছু। মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রি নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন।

নারীদের উন্নতমানের সাশ্রয়ীমূল্যে সবকিছু থাকছে এই স্টলে। খাবারেও এসেছে ভিন্নতা। দই ফুসকা এবারের বিশেষ আকর্ষণ। সিলেটের বিখ্যাত রূহানী আচার তো আছেই। জাদু প্রদর্শনী, মাগ্যাজিন অনুষ্ঠান ও বিচিত্রাসহ নানা আয়োজনও রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, করোনা, শিল্প ও বাণিজ্য মেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 8 =

আরও পড়ুন