পানছড়ি পিসিপি কার্যালয় থেকে এলজি ও ৩ রাউন্ড গুলিসহ আটক-৯

ooo

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাস্থ পিসিপি (পাহাড়ি ছাত্র পরিষদ) কার্যালয়ে যৌথ বাহিনীর অভিযানে একটি এলজি ও ৩ রাউন্ড গুলিসহ ৯ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা পানছড়ি উপজেলা পিসিপি সভাপতি হিমেল চাকমা, কলেজ শাখা পিসিপি সভাপতি এডিসন চাকমা, দপ্তর সম্পাদক সাধন চাকমা, বড় কলক এলাকার জীতেন্দ্র চাকমার ছেলে কল্যাণ জ্যোতি চাকমা, একই এলাকার সুগন্ধা চাকমার ছেলে সুপ্রিয় চাকমা, দুদুকছড়ার ভ’বন চন্দ্র চাকমার ছেলে সুবিরণ চাকমা, যুবনাশ্ব পাড়ার বিজয় চাকমার ছেলে রমেশ চাকমা, পূজগাং এলাকার সম্মুলাল চাকমার ছেলে সোহেল চাকমা ও মাচ্ছ্যাছড়ির শ্যামল কান্তি চাকমার ছেলে দিদল চাকমা।

বৃহষ্পতিবার সকাল ১১টায় এই অভিযানের নেতৃত্ব দেয় ৩ বিজিবি লোগাং জোনের সহকারী পরিচালক রহমত আলী ও পানছড়ি সাব জোনের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: ওয়াহিদুজ্জামান।


এ সংক্রান্ত আরো খবর:


পানছড়িস্থ লোগাং জোন অধিনায়ক লে: কর্ণেল আহসান আজিজ (পিএসসি) জানায়, পানছড়ি কলেজ গেইট এলাকায় পিসিপি কার্যালয়ে কয়েকজন অস্ত্রধারী গোপন বৈঠকে বসেছে খবরের ভিত্তিতে যৌথ বাহিনী এ অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতদের অস্ত্র ও গুলিসহ পুলিশে সোপর্দ করা হয়েছে।

পানছড়ি থানার দায়িত্বরত অফিসার এসআই মো: ইয়াছিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, এ ব্যাপারে অস্ত্র আইনের ১৯(ক)-চ ধারায় অস্ত্র আইনে একটি মামলা হয়। পানছড়ি থানার মামলা নং-৬।

এদিকে পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন ভুঁইয়া এ ঘটনার প্রতিক্রিয়ায় পার্বত্যনিউজকে বলেন, যে সব সংগঠন অবৈধ অস্ত্র নিয়ে পার্টি অফিসে মিটিং করে সে ধরনের সংগঠনের বৈধ রাজনীতি করার অধিকার নেই। এদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীকে শক্ত ভূমিকা নেয়ার দাবী জানাচ্ছি। পার্বত্য চট্টগ্রামে এসব সন্ত্রাসী সংগঠন ও অফিসের নামে তাদের আস্তানা নিষিদ্ধ করারও জোর দাবী জানান তিনি।

এদিকে পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি খাগড়াছড়ি জেলা শাখা এক বিবৃতিতে তাঁরা অবিলম্বে আটক নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, অন্যায় ধরপাকড় ও ন্যায়সঙ্গত গণতান্ত্রিক আন্দোলন দমনের ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, পানছড়ি, পাহাড়ী ছাত্র পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 8 =

আরও পড়ুন