পেকুয়ায় কোস্ট গার্ডের অভিযানে জাল ও মাছ জব্দ

fec-image

কক্সবাজারের পেকুয়ার মগনামা কুতুবদিয়া চ্যানেলের গভীর সমুদ্রে কোস্ট গার্ডের এক বিশেষ অভিযানে একটি ট্রলার ভর্তি মাছ ও জাল জব্দ করা হয়। ওই জব্দকৃত জাল ও মাছ মগনামা লঞ্চঘাটে নিয়ে আসে কোস্ট গার্ডের সদস্যরা।

৫ জুলাই (মঙ্গলবার) বিকাল ৪ টায় উপজেলার মগনামা – কুতুবদিয়া চ্যানেলে মৎস্য অধিদপ্তরের ৬৫ দিনের চলমান বিধিনিষেধে কোস্ট গার্ডের বিশেষ এ অভিযান।

জানা যায়, মৎস্য অধিদপ্তরের ৬৫ দিনের চলমান বিধিনিষেধ অমান্য করে সাগরে মাছ আহরণ করার সময় কোস্ট গার্ডের বিশেষ এ অভিযানে মাছ ও জাল এবং ট্রলার জব্দ করে মগনামা লঞ্চ ঘাটে নিয়ে আসে। পরে মৎস্য অধিদপ্তরের বিধিনিষেধ অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কুতুবদিয়ার আল্লাহর দান নামের এক ট্রলার মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে এবং জব্দকৃত জাল আগুন দিয়ে জ্বালিয়ে ধ্বংস করা হয়। এসময় জব্দকৃত মাছ নিলামে বিক্রি করা হয়। ১ লক্ষ ত্রিশ হাজার টাকা ডাক দিয়ে সর্বোচ্চ নিলাম গ্রহণ করেন মগনামার মাছ ব্যবসায়ী ফোরকান।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও এক্সকিউটিভ ম্যাজিষ্ট্রট পূর্বিতা চাকমা। এতে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন, মেরিন ফিশারিজ অফিসার এস.এম.শাহাদাত হোসেন, উপজেলা মৎস্য দপ্তরের অন্যান্য কর্মচারীবৃন্দ।

এ বিষয়ে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন বলেন, ট্রলার মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং জব্দকৃত মাছ নিলামে বিক্রি করা হয়েছে ও জাল আগুনে ধ্বংস করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, জব্দ, জাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + ten =

আরও পড়ুন