পেকুয়ায় ডাকাতি করে পালানোর সময় গরুসহ আটক ২

fec-image

কক্সবাজারের পেকুয়ায় ডাকাতি করে গরু নিয়ে পালানোর সময় দুই ডাকাতকে স্থানীয়দের সহায়তায় আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার পরে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকায় এ ঘটনা ঘটে ।

আটককৃতরা হলেন, চকরিয়া পৌরসভার আমানচর এলাকার মোহাম্মদ শোয়াইব (৩৯) এবং করাইয়াঘোনা এলাকার মোহাম্মদ জাহেদ (২৫)। স্থানীয়রা তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

এ সময় তাদের কাছ থেকে ৪টি গরু ও ১টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, পাহাড়িয়াখালী এলাকার মঞ্জুর আলমের গোয়াল ঘরের দরজা ভেঙে চারটি গরু ডাকাতি করে পিকআপে তুলে বারবাকিয়া বাজার-ধনিয়াকাটা সড়ক দিয়ে ধনিয়াকাটা স্টেশনের দিকে যাচ্ছিল ডাকাত দল। এ সময় পেকুয়া থানার পুলিশের একটি টহল দল ওই সড়ক দিয়ে বারবাকিয়া বাজারের দিকে যাচ্ছিল । ডাকাতের গাড়ি ও পুলিশের সিএনজিচালিত অটোরিকশা মুখোমুখি হলে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এসময় একটি অস্ত্র ও ৪টি গরুসহ একটি পিকআপ ফেলে যায় তারা। এ খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ এসে বিভিন্ন সড়কের মুখে অবস্থান নিলে ডাকাতরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় পেকুয়া সদর ইউনিয়নের আবদুল হামিদ সিকদারপাড়া এলাকা থেকে দুই ডাকাতকে আটক করা হয়।

উল্লেখ্য, ২ সেপ্টেম্বর রাতে গোয়ালঘরের দরজা কেটে উপজেলার সদর ইউনিয়নের সুতাবেপারীপাড়া এলাকার শহীদুল ইসলাম ও তাঁর চাচাতো ভাই জাকের হোসেনের ৪টি গরু নিয়ে যায় ডাকাত দল। ডাকাত আটকের খবর পেয়ে শহীদুল ইসলাম বুধবার সকাল ১১টায় থানায় আসেন। শহীদুল ইসলাম বলেন, ‘ডাকাতদের দেখতে ও গরুর সন্ধানে থানায় এসেছি। ডাকাতেরা আমাদের ৪টি গরু লুট করে আমাকে নিঃস্ব করে ফেলেছে।’

গত ১৫ সেপ্টেম্বর উপজেলার সদর ইউনিয়নের সাবেকগুলদি স্টেশনে পাহারাদারকে বেঁধে ৬টি দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় নগদ টাকা, মালামাল, ইজিবাইকের ব্যাটারিসহ অন্তত ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। দুই ডাকাত আটকের খবর পেয়ে সকালে থানায় আসেন সাবেকগুলদি স্টেশনের পাহারাদার আবুল বশর (৫৪)। তিনি দোকান ডাকাতির ঘটনায় পুলিশের হাতে আটক দুই ডাকাতকে শনাক্ত করেন। পাহারাদার আবুল বশর বলেন, ‘এই ডাকাতেরা আমাকে বেঁধে দোকান ডাকাতি করেছে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ আলী বলেন, চারটি গরুসহ একটি গাড়ি জব্দ এবং দুই ব্যক্তি পুলিশের হাতে আটক হয়েছেন। তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লেও তারা কোনো গুলি ছোড়েননি বলে দাবি করেন ওসি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ডাকাতি, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন