ফ্রান্সে বিশ্ব নবী’র ব্যঙ্গচিত্র প্রদর্শন এর প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

fec-image

বিশ্ব নবী হযরত মুহাম্মদ( স.)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ মানিকছড়িতে কওমি-ওলামা ঐক্য পরিষদ এর আহ্বানে মানিকছড়িতে প্রতিবাদী মানববন্ধন।

ফ্রান্সে বিশ্ব মহা মানব হযরত মুহাম্মদ(স.)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রকাশ এর প্রতিবাদে বাংলাদেশে রাষ্ট্রদূতকে তলব ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কট এর দাবীতে খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ, মানিকছড়ি উপজেলা শাখার উদ্যোগে ১ নভেম্বর সকাল ১০টায় মানিকছড়িতে অনুষ্ঠিত হয়েছে প্রতিবাদী মানববন্ধন।

এতে আয়োজিত সংগঠনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা- কর্মীরা দলে দলে গুঁড়ি গুঁড়ি ও মাঝারী বৃষ্টি উপেক্ষা করে প্রতিবাদী মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ, মানিকছড়ির উদ্যোগে আয়োজিত প্রতিবাদী মানববন্ধনে অংশ নিতে উপজেলার তৃণমূল থেকে কওমি মাদ্রাসার শতশত শিক্ষার্থী ও শিক্ষকরা প্রতিষ্ঠানের ব্যানার নিয়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে উপজেলা সদর আমতলা মহাসড়কে অবস্থান নেন। প্রায় অর্ধশত মাদরাসা, সামাজিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বিশ্ব নবী হযরত মুহাম্মদ( স.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ ও ফ্রান্সের পণ্য বয়কটের আহব্বান সম্বলিত প্লেকার্ড, ফেস্টান ও ব্যানার নিয়ে সকলে মানববন্ধনে অংশ নেয়।

এ সময় ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহা মানব হযরত মুহাম্মদ(স.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করায় তীব্র নিন্দা ও রাষ্ট্রদূতকে তলব করে এর আনুষ্ঠানিক প্রতিবাদসহ বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহ্বান জানানোর জোরদাবী করা হয়।

কওমি মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদ, মানিকছড়ির সভাপতি মাওলানা হাফেজ ফজলুল হক এর সভাপতিত্বে এবং মাওলানা হাফেজ মো. বশির উদ্দীন এর সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন, কওমি মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদ, মানিকছড়ির সাধারণ সম্পাদক মাও. মো. ইব্রাহিম খলিল আল ফরিদী, মাও. ফরিদ উদ্দীন, মাও. দিদারুল আলম কাসেমী, মাও. হাফেজ মো. নাছির উদ্দীন, মাও. মহি উদ্দীন বিন সুরুজ, মাও. খলিলুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বিশ্ব মানবতার অগ্রদূত হযরত মুহাম্মদ( স.)কে ব্যঙ্গ করে ফ্রান্স সরকার যে অপরাধ করেছে তা অমার্জনীয় ও অশোভনীয়। তারা আরেও বলেন, আমরা বিশ্ব নবীর উম্মত হিসাবে ওই নিন্দনীয় ঘটনার তীব্র প্রতিবাদের পাশাপাশি সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট জোরদাবী জানাচ্ছি যে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কটের সিন্ধান্ত গ্রহণ ও রাষ্ট্রদূতকে তলব করে এর ব্যাখ্যা চাওয়ার। এর ব্যক্তয় ঘটলে মুসলিম জনতা রাজপথে নামতে বাধ্য হবে। প্রতিবাদ সভার এক পর্যায়ে ভারী বৃষ্টি শুরু হলেও বৃষ্টিতে ভিজে সকলে বক্তব্য শুনছিলেন এবং ফ্রান্স সরকার বিরোধী নানা শ্লোগান দিচ্ছিলেন। পরে সভাপতি মাও. হাফেজ মো. ফজলুল হক তার সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি সম্পন্ন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + nine =

আরও পড়ুন