বঙ্গমাতার জন্মদিনে রাঙামাটি কারাগারের বন্দিদের খাবার বিতরণ

fec-image

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষ্যে রাঙামাটি কারাগারের বন্দিদের দুপুরের খাবার বিতরণ করেছেন, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। রোববার (০৮ আগস্ট) দুপুরে কারাগারের বন্দিদের মাঝে এসব খাবার বিতরণ করা হয়।

এমপি দীপংকর বলেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস ও প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের কঠিনতম সময়ে সহযোদ্ধা হয়ে বেগম মুজিব জাতীয় মুক্তি সংগ্রামকে বেগবান করেছেন।

এমপি দীপংকর আরও বলেন, বঙ্গমাতা ছিলেন নির্লোভ, নিরহঙ্কারী ও পরোপকারী। পার্থিব বিত্ত-বৈভব বা ক্ষমতার জৌলুস কখনও তাঁকে আকৃষ্ট করতে পারেনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন, তা যুগে যুগে এদেশের নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

এসময় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী, রাঙামাটি জেল সুপার মতিয়ার রহমান, জেলার মো: বাহারুল ইসলাম, বেসরকারী কারা পরিদর্শক ও রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, বেসরকারী কারা পরিদর্শক মনোয়ারা আক্তার জাহান, সহকারী কমিশনার হাসান মোহাম্মদ সোয়াইব, সহকারী কমিশনার মো. আবদুর রহমান প্রমুখ।

রাঙামাটি জেলা কারাগারে মোট আসামি ও কয়েদীর সংখ্যা ছিল ২৪৯ জন। এরমধ্যে পুরুষ ২৪১ জন এবং নারী ৮ জন। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষ্যে এমপি দীপংকর তালুকদার প্রদত্ত একবেলার খাবার তৈরী করেন, বাবুর্চি তরিকুল ইসলাম (তিনি বর্তমানে রাঙামাটি কারাগারে অবস্থানরত একজন কয়েদী)। খাবারের মধ্যে ছিলো- খাসীর মাংস, পোলাও ভাত, ডিম, সালাদ, কোক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 9 =

আরও পড়ুন