বদরখালীতে ৫শত পরিবারের মাঝে তরুণ ব্যবসায়ীর খাদ্য সামগ্রী বিতরণ

fec-image

করোনারভাইরাসের প্রভাবে পুরো বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে।সারা দেশে অঘোষিত চলা লকডাউনে গৃহবন্দী হয়ে বিপাকে পড়ছে কর্মহীন ও দরিদ্র মানুষ। এমন সময় বদরখালীর ৫‘শ অসহায় পরিবারের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাঁড়ালেন তরুণ ব্যবসায়ী মো. ইসমাইল সওদাগর।

দরিদ্ররা চাইতে পারলেও মধ্যবিত্তরা লজ্জায় ত্রাণও চাইতে পারেন না। দেশের প্রতিটি শহর ও গ্রামে-গঞ্জে তার ব্যতিক্রম নয়। এ দুর্যোগের সময়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নে গৃহবন্দী কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে পবিত্র মাহে রমজানে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন বদরখালী বাজারের বিশিষ্ট চাউল ব্যবসায়ী আলহাজ্ব ছৈয়দ নুর সওদাগরের ছেলে মেসার্স ইসমাঈল রাইচ এজেন্সীর মালিক তরুণ ব্যবসায়ী মো. ইসমাইল সওদাগর।

তিনি ইতোমধ্যে ব্যক্তিগত তহবিল থেকে দ্বিতীয় দফায় বিভিন্ন ওয়ার্ডের গরিব, অচ্ছল দিনমুজুর ও নিম্ন আয়ের ৫শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

জাতির এ চরম দুর্যোগ মুহূর্তে ইসমাঈল এর মানবিক সহায়তা পেয়ে তার ওয়ার্ডের দরিদ্র ও অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটেছে। বিশেষ করে কর্মহীন, শ্রমজীবী ও দরিদ্র পরিবারগুলো সবার আগে তাদের পাশে থেকে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মো: ইসমাঈল বলেন, করোনাভাইরাসের প্রভাবে দুর্যোগের এই মুহুর্তে সামর্থ অনুযায়ী এলাকার গরিব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

ইতোমধ্যে প্রথম দফায় ইউনিয়নের কয়েক ওয়ার্ডের ৫০০ পরিবারের মাঝে আমার ব্যক্তিগত তহবিলের উদ্যোগে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। ইনশাল্লাহ পর্যায়ক্রমে আরও কয়েক ওয়ার্ডের সকল গরিব পরিবারের ঘরে খাদ্য সহায়তা পৌছে দেয়া হবে।

তিনি সবাইকে ঘর থাকার আহ্বান জানিয়ে বলেন, বদরখালী ইউনিয়নের নয়টি ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন, নিজে এবং পরিবার সদস্যদের নিরাপদ রাখুন, প্রতিবেশিকে নিরাপদে থাকার সুযোগ দিন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + three =

আরও পড়ুন