বাইশারীতে রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের আওতায় খাল পুনঃ খনন কাজের উদ্বোধন

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ভূ-পরিস্থ পানি ব্যবহারের জন্য রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের আওতায় ছোট্ট গর্জন খালের উপর ১০.১ কিলোমিটার খাল পুনঃ খনন কাজের উদ্বোধন করা হয়ছে।

বুধবার (২৯ ডিসেম্বর) সকাল এগারোটার সময় বাইশারী ইউনিয়নের হলদ্যাশিয়া গ্রামের ছোট্ট গর্জন ছড়া খালে পুনঃ কাজের উদ্বোধন করেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. আলম কোম্পানি।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভর্তুকি সহ নানা সুবিধা দিয়ে আসছেন। তাছাড়া পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপ’র অতি আন্তরিকতার ফসল হিসেবে রাস্তা, ঘাট, কালভার্ট, ব্রিজ মসজিদ, মন্দির, স্কুল মাদ্রাসা, কলেজ সহ অনেক উন্নয়ন হয়েছে এবং চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় কৃষকদের ভাগ্য উন্নয়নের জন্য খাল পুনঃখনন কাজ  উদ্বোধন করা হলো।

এসময় উপস্থিতছিলেন উপসহকারী প্রকৌশলী লামা ইউনিট (ক্ষুদ্র সেচ প্রকল্প) বিধু ভূষন তালুকদার, নাইক্ষংছড়ি প্রেসক্লাবের আহ্বায়ক আবদুল হামিদ, ইউনিয়ন পরিষদ সচিব মো. শাহজাহান রাবার ড্যাম প্রকল্পের সেক্রেটারি আমানত উল্লাহ মাহি, সাবেক মেম্বার নুরুল আজিম, কৃষক আমানুল হক, মো. ইউনুছ, ঠিকাদার আজিম সহ অনেকেই।

উপসহকারী প্রকৌশলী বিধু ভুষন তালুকদার বলেন, বাইশারী বাজার হয়ে চাইল্যাতলী পর্যন্ত ছোট্ট গর্জন ছড়া খালের পুনঃ খনন কাজ চলবে। সুন্দর ভাবে কোন গোজামিল ছাড়া কাজ সম্পন্ন করার মানসিকতা নিয়ে কাজ করার জন্য ঠিকাদারকে তাগিদ দেওয়া হয়েছে। অন্যাথায় কাজ বুঝে নেওয়া হবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + twenty =

আরও পড়ুন