বাইশারীতে ২ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

01

বাইশারী (নাইক্ষ্যংছড়ি) প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ২ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার ও বুধবার ইলমূল কোরআন সংস্থার উদ্যোগে বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে এই মহফিল অনুষ্ঠিত হয়।

বান্দরবান রেষ্ট হাউস মসজিদের খতিব মাওলানা আব্দুল গফুরের সভাপতিত্বে মহফিলে মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক।

মহফিলে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম কোনদিন জঙ্গিবাদ, অস্ত্রবাজ ও খুন খারাবি সমর্থন করেন না। ইসলাম ধর্মে এ সবের কোন প্রকার স্থান নাই বলে উল্লেখ করে বক্তারা আরো বলেন, ইসলামই সর্ব প্রথম নারীদের অধিকার নিশ্চিত করেছেন। এছাড়া কোরআন ও হাদিসের আলোকে দুনিয়া এবং আখেরাতের বিশাদ ব্যাখ্যা তুলে ধরেন হাজারো আগত ধর্ম প্রাণ মুসলমানদের মাঝে।

সহকারী শিক্ষক মিজানুর রহমান ও হাফেজ মওলানা ইসমাঈলের পরিচালনায় মাহফিলের প্রথম দিনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেণ আল্লামা আখতার হোছাইন।

দ্বিতীয় দিবসে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আল্লামা গাজী ইয়াকুব ওসমানী (ঢাকা)।
এছাড়া মাহফিলে দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য মো. আলম, ইউনিয়ন আওয়ামী লীগ আহবায়ক জাহাঙ্গীর আলম বাহাদুর, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার কামাল হোছাইন প্রমূখ।

উল্লেখ্য বাইশারী ইলমূল কোরআন সংস্থার পরিচালনা কমিটির সভাপতি হাফেজ মৌলানা ইসমাঈল ,সাধারণ সম্পাদক মাওলানা মাসুদ, কোষাধক্ষ মাওলানা সেলিমের উদ্যোগে বিগত দিনেও এলাকায় ছহি কোরআন প্রশিক্ষণ, রমজান ও কুরবানের মসল্লা মসায়েলসহ নানা কর্মসূচী পালন করে থাকেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: তাফসীরুল কোরআন, দিনব্যাপী, বাইশারীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − eleven =

আরও পড়ুন