বাইশারীর অস্থায়ী করোনা বাজার বৃষ্টিতে লণ্ডভণ্ড,ব্যবসায়ী ও ক্রেতাদের চরম দুর্দশা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জনবহুল এলাকা বাইশারী। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষে সরকারি নির্দেশনা অনুযায়ী বাইশারী বাজারের কাঁচা তরকারী‘সহ অন্যান্য পণ্য সামগ্রীর দোকানগুলো বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে স্থানান্তরিত করা হয় বিগত ২ মাস আগে ।

বর্তমানে প্রতিনিয়ত বৃষ্টির কারনে খোলা মাঠে ব্যবসায়ীদের মালামাল ও জনসাধারণের চলাচলে চরম দুর্দশায় পরিণত হয়েছে জানালেন একাধিক ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে এই প্রতিবেদক সরজমিনে অস্থায়ী করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে স্থাপিত কলেজ মাঠের বাজার পরিদর্শন করে দেখা যায় বর্তমানে অতি বৃষ্টির কারনে ব্যবসায়ীদের মালামাল ভিজে যাচ্ছে। জনসাধারণের চলাচলে চরম দুর্দশা, কাদা পানিতে ক্রেতাদের কাপড় চোপড় নষ্ট‘সহ নানা সমস্যার সম্মুখীন।

কাঁচাবাজার ব্যবসায়ী ফরিদুল আলম, ফজল কাদের, নুরুল কাদের‘সহ অনেকের সাথে কথা বলে জানা যায় , তারা সরকারের নির্দেশ মোতাবেক রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে সেখানে রয়েছে চরম কষ্টে। এতে তাদের অনেক ক্ষতি হয়েছে। বর্তমানে অতি বৃষ্টির কারনে কাদা পানিতে লণ্ডভণ্ড হয়ে নষ্ট হচ্ছে মালামাল।

তাছাড়া পরিবেশের ভারসাম্য ও নষ্ট হয়ে যাচ্ছে। সব মিলিয়ে বৃষ্টিপাতের কারনে এখন চরম দুর্দশায় পরিনত অস্থায়ী করেনা বাজার।

ব্যবসায়ী নেতা ও কমিটির কোষাধক্ষ্য আবদুল করিম বান্টু জানান, দ্রুত কাঁচাবাজার সরিয়ে না আনলে ব্যবসায়ীদের বিশাল ক্ষতির সম্ভাবনা রয়েছে। যেহেতু আগামীতে বৃষ্টি আরো বেড়ে যেতে পারে। এখন ও অনেক মালামাল নষ্ট হয়ে গেছে।

বাইশারী বাজার সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাংগীর আলম বাহাদুর বলেন, অস্থায়ী বাজারের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানানো হয়েছে। অচিরেই যে কোন একটা সমাধান হয়ে যাবে বলে আশা করেন।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন, ব্যবসায়ীদের কথা চিন্তা করে অস্থায়ী বাজারের বিষয়টি ইউএনও স্যারকে জানানো হয়েছে।

এবিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি মুঠোফোনে জানান, বাজার সভাপতি ও চেয়ারম্যান অস্থায়ী বাজারের বিষয়টি আমাকে জানিয়েছেন। অচিরেই সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার আগের জায়গায় ফিরিয়ে আনা হবে।

এবিষয়ে তিনি চেয়ারম্যানের সাথে কথা বলবেন বলে জানান।
কাঁচাবাজার ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ দ্রুত অস্থায়ী বাজার সরিয়ে নেওয়ার দাবী জানান প্রশাসনের নিকট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, কাঁচাবাজার, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − nine =

আরও পড়ুন