বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে ২৭ বিজিবির ত্রাণ বিতরণ

fec-image

রাঙামাটির বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী ও প্রয়োজনীয় ত্রাণ বিতরণ করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন। এসময় তাদের মাঝে খাদ্য সামগ্রী, ঔষধের পাশাপাশি পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট খাবার ও স্যালাইন বিরতণ করা হয়েছে।

সোমবার (২০ জুন) সকাল ১১টায় বাঘাইছড়ি পৌরসভার আয়নামতি আজিজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বায়তুশ শরফ মাদ্রাসা ও কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া ১০০টি পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রী বিতরণ করেন ২৭ বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আনোয়ার হোসেন ভুইঁয়া পিএসসি, আর্টিলারী।

ত্রাণ সামগ্রী বিতরণকালে জোন কমান্ডার বলেন, বিজিবির জনকল্যাণমুখী কাজের নিয়মিত অংশ হিসেবে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়ছে। ভবিষ্যতেও বিজিবি সাধারণ মানুষের পাশে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোনোয়ার হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বুলু ও হাফেজ আহম্মেদ প্রমুখ।

গত চারদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আশা পাহাড়ি ঢলে বাঘাইছড়ি উপজেলার দশটি গ্রাম পানিতে তলিয়ে যায়। এতে রাস্তা ঘাট ডুবে গিয়ে প্রায় চার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। মৌসুমী এই বন্যায় ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়। অনেক পুকুরের মাছ ভেসে যায় । উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পানিবন্দি মানুষের জন্য ১৪টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

এদিকে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সহায়তার জন্য রাঙামাটি জেলা প্রশাসনের মাধ্যমে নগদ এক লাখ টাকা ও ২৪ মেট্রিক টন খাদ্য সহায়তা বরাদ্দ দিয়েছে ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তর।

সোমবারন (২০ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের কার্যালয়ে এক জরুরি সভায় বরাদ্দের বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়া বন্যা কবলিত এলাকা পরিদর্শন করছেন বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্সন চাকমা, পৌর মেয়র জমির হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানিয়েছেন, শীঘ্রই প্রতিটি মানুষের দোরগোড়ায় সরকারি সহায়তা পৌঁছে দেয়া হবে।

এদিকে টানা বর্ষণে বাঘাইছড়ি দীঘিনালা সড়কে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে তাই প্রশাসনের উদ্যোগে মাইকিং করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ত্রাণ বিতরণ, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − two =

আরও পড়ুন