বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন, ৩২ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পৌরসভা নির্বাচনে পার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৭ মে) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রতিক বরাদ্দ দেওয়া হয়। দুই মেয়র পার্থী আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা জমির হোসেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ স্বতন্ত্র রহমত উল্লাহ খাজা মোবাইল প্রতীক।

এছাড়াও ২১ জন সাধারণ ও সংরক্ষিত ৮ জনসহ মোট ৩২ জন প্রার্থীর হাতে তাদের পছন্দের প্রতিক তুলে দেন খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা ও বাঘাইছড়ি রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান।

এসময় বাঘাইছড়ি উপজেলা নির্বাচনী কর্মকর্তা চৈতালী চাকমা ও বাঘাইছড়ি থানার উপপরিদর্শক (এসআই) সাইদ আসাদসহ পৌরসভার দুই মেয়র পার্থী, ৯ ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পার্থীগণ উপস্থিত ছিলেন। ২২.৮ বর্গমাইলের এই পৌর নির্বাচন আগামী ১৫ই জুন প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে ০৩, সাধারণ কাউন্সিলর পদে ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জনসহ মোট ৩৪ জন প্রার্থীর মনোনয়ন জমা দেয়, এর মধ্যে যাচাই-বাছাইয়ে এক মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল, দুই সাধারণ কাউন্সিলর পার্থীতা পত্যাহার, এবং একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় মোট ৩২ জন পার্থীর মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়। পৌরসভায় মোট ভোটার ১১,১৭১ জন, এর মধ্যে পুরুষ ৫৮২০ ভোটার , নারী ভোটার ৫৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩ টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − four =

আরও পড়ুন