বাঘাইছড়ি পৌর নির্বাচন: স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

fec-image

সীমান্তবর্তী উপজেলার বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল ঘোষণা করেছে উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. সাইদুর রহমান।

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৩, সাধারণ কাউন্সিলর পদে ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জনসহ মোট ৩৪ জন প্রার্থী মনোনয়ন জমা দেয়। এর মধ্যে মেয়র প্রার্থী ছাড়া বাকি সকলের প্রার্থিতা বৈধ ঘোষণা করে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. সাইদুর রহমান।

বৃহস্পতিবার (১৯ মে ) মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে এ তথ্য জানা যায়। মেয়র প্রার্থী মো. আজিজুর রহমান শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত তথ্য গোপন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১শ জনের সমর্থন তালিকায় আপত্তি এনে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে, বাকি দুই মেয়র প্রার্থীসহ সকলকে বৈধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা রিটার্নিং  কর্মকর্তা মো. সাইদুর রহমান মেয়র প্রার্থী মো. আজিজুর রহমানের প্রার্থিতা বাতিলের বিষয়ে নিশ্চিত করে বলেন, তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত তথ্য গোপন করে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১শ জনের সমর্থন তালিকায় গড়মিল রয়েছে। এজন্য তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। বাকি দুই মেয়র প্রার্থী মো. জমির হোসেন এবং রহমত উল্লাহ খাজার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রার্থিতা বাতিল ঘোষণা হওয়ায় মেয়র প্রার্থী মো. আজিজুর রহমানের মোবাইল ফোনে চেষ্টা করে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পৌরসভায় মোট ভোটার ১১ হাজর ১৭১ জন, এর মধ্যে পুরুষ ৫ হাজার ৮২০ ভোটার , নারী ভোটার ৫ হাজার ৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা আসন ৩টি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, পৌর নির্বাচন, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − four =

আরও পড়ুন