বান্দরবানের মিয়ানমার সীমান্তে বিপুল অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

fec-image

বান্দরবানের মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমান অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৪সেপ্টেম্বর) বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের মামা ভাগিনাঝিরি এলাকা থেকে এসব উস্ত্র উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দেশীয় তৈরি ৫টি একনালা বন্দুক, বন্দুকের নল ২টি, এক রাউন্ড কার্তুজ কার্তুজ এবং ৫টি কার্তুজের খালি খোসা।

জানা গেছে, দূর্গম পাহাড়ে দুষ্কৃতিকারীরা অস্ত্র মজুদ করেছে এমন তথ্যের ভিত্তিতে বিজিবির অধিনায়কের নেতৃত্বে অভিযান চালায় বিজিবির অপারেশন দল। অভিযানের সময় দুষ্কৃতিকারীরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে পরিত্যাক্ত অবস্থায় এসব উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহ আব্দুল আজিজ আহমেদ।

উল্লেখ্য, দুর্গম দোছড়ির পাহাড়ী অরণ্যকে একসময় পাহাড়ি সন্ত্রাসীরা নিরাপদ আস্তানা হিসেবে ব্যবহার করে থাকতো। বিভিন্ন সময় সীমান্তরক্ষী বাহিনীর অভিযানে সন্ত্রাসীদের আস্তানা নিশ্চিন্ন করে দেওয়া হয়। কিন্তু সম্প্রতি সময়ে পাহাড়ি উপজাতীয় সন্ত্রাসীদের আনাগুনার খবর পেয়ে এই অভিযান চালানো হয়।

নাইক্ষ্যংছড়িস্থ ১১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আবদুল আজীজ আহমেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অস্ত্র পাচার, কাঠ পাচার, পরিবহন ও অন্যান্য যে কোন ধরনের অবৈধ পন্য সামগ্রি পাচার ও সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্রসহ, গোলাবারুদ উদ্ধার, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − one =

আরও পড়ুন