বান্দরবানের সংগীত শিল্পী পঙ্কজ দেবনাথের আত্মহত্যা

fec-image

বান্দরবানের সংগীত শিল্পী পঙ্কজ দেবনাথ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার (১৬ অক্টোবর) রাত ১টার দিকে বালাঘাটায় নিজ বাসার ছাদের রেলিংয়ের সাথে গলায় দড়ি বেঁধে তিনি আত্নহত্যা করেছেন বলে নিশ্চিত করেছে পুলিশ। পঙ্কজ দেবনাথ (৩২) বান্দরবান সদরের বালাঘাটার মৃত হ‌রিপদ নাথের ছে‌লে এবং এসএ টি‌ভির আইডল।

বন্ধু ও স্বজনরা জানায়, রাতে বাসার ছাদে রে‌লিংয়ের সা‌থে গলায় দ‌ড়ি বেঁধে পঙ্কজ বন্ধু‌দের জানায়। পরে বন্ধুরা দ্রুত তার বাসার ছাদে গি‌য়ে ঝুলন্ত অবস্থায় তাকে দেখ‌তে পায়। সেখান থে‌কে পঙ্কজকে দ্রুত উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নি‌য়ে গে‌লে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন। সে প্রেমঘ‌টিত কার‌ণে অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার সত্যতা স্বীকার ক‌রে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শ‌হিদুল ইসলাম ব‌লেন, পঙ্কজের সুরতহাল প্রতিবেদন করা হ‌য়ে‌ছে। মৃতদেহটি বর্তমানে সদর হাসপাতালে রয়েছে।

শিল্পীর এক বন্ধুর সূত্রে জানা যায়, পঙ্কজ আত্নহত্যার আগে ঝুলন্ত ফাঁসিতে ঝুলে পড়ছে এমন একটি ছবি তাঁর ওই বন্ধুকে পাঠায়। এই ছবি পেয়ে অন্যদের জানালে। সবাই গিয়ে পঙ্কজের ঝুলন্ত মরদেহ দেখতে পায়।

আরও জানা যায়, দীর্ঘদিন ধরে তার সঙ্গে মারমা সম্প্রদায়ের এশা নামের এক মেয়ের  প্রেমের সম্পর্ক  ছিলো। সেই প্রেমঘটিত কারণে তিনি আত্নহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বান্দরবানে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে মৃত্যুর আগে তার ১৭ মিনিটের একটি ভিডিও বার্তা প্রকাশ হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়- তিনি বেশ হাসোজ্জ্বল হয়ে বলছেন- বাই, ভালো থাকিস, বেঁচে থেকে তো মুক্তি পেতে পারবনা: তাই এভাবেই মুক্তি পেতে চাই। তখন তার মাথার উপর ফাঁসির দড়ি ঝুলছিলো। ভিডিও বার্তার শেষে তিনি একটি চুম্বন প্রদর্শণ করেন।

উল্লেখ্য, তিনি বেসরকারি টেলিভিশন এসএ টিভির বাংলাদেশী আইডল প্রতিযোগিতায় সেরা ৮ এ স্থান করে নিয়েছিলো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএ টিভি, পঙ্কজ দেবনাথ, বাংলাদেশী আইডল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

আরও পড়ুন