বান্দরবান পৌর নির্বাচন: ইভিএমে চলছে ভোট উৎসব

fec-image

বান্দরবান পৌর নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রে আসতে শুরু করেছে ভোটাররা। এবারই প্রথম এই পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে। তাই ভোটারদের মাঝে আগ্রহও দেখা গেছে। তবে কিছু কেন্দ্রে বয়ষ্ক ভোটাররা ইভিএমে ভোট দিতে গিয়ে জটিলতায় পড়ছেন। যার কারণে ভোট গ্রহণে ধীরগতি হচ্ছে।

সকাল ৯টায় নিজের ভোট প্রদান শেষে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইসলাম বেবী। এসময় তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে হাজারও ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। মানুষের মাঝে উৎসবের আমেজ রয়েছে। ভালোবাসার দিনে ভোটের মাধ্যমে মানুষের ভালোবাসা নিয়ে জয় পেতে চান তিনি।

অপরদিকে সকাল ১০টায় কলেজ কেন্দ্রে নিজের ভোট প্রদান শেষে সুক্ষ কারচুপি হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা। এসময় তিনি অপেক্ষমান সাংবাদিকদের বলেন বেশ কয়েকটি কেন্দ্রে নৌকা প্রতীকের ব্যজ নিয়ে যুবকরা অবস্থান নিয়েছে। এরপরও সকালের মতো পরিবেশ বজায় থাকলে ধানের শীষ প্রতীক বিজয়ী হবেন এমনটি প্রত্যাশা করেছেন।

এই দুই প্রার্থী ছাড়াও নির্বাচনে অংশ নিচ্ছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকে মো. শাহজাহান ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত মো. নাছির উদ্দিন।

এদিকে সকাল সাড়ে ১০টায় ডন বস্কো স্কুল কেন্দ্রে নিজের ভোট প্রদান করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। ভোট শেষে তিনি সাংবাদিকদের বলেন, ইভিএমে ভোট প্রদান সত্যিই আনন্দের। দ্রুত সময়ের মধ্যে ভোট দেওয়া যাচ্ছে। নির্বাচনে যেই জয়ী হউক বান্দরবানের উন্নয়নে কাজ করবেন বলেছেন পার্বত্যমন্ত্রী।

এদিকে নির্বাচন অবাদ ও সুষ্ঠু করণের লক্ষ্যে পৌর এলাকায় পর্যাপ্ত বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে একজন বিচারিকসহ মোট ১১জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, বান্দরবান পৌর নির্বাচনে ১৩টি কেন্দ্রের ৮১টি বুথে একযোগে ভোট গ্রহণ চলছে। এসব কেন্দ্রে ৮১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৬২ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =

আরও পড়ুন