বান্দরবান পৌর নির্বাচন: শেষ সময়ে শো-ডাউন নৌকা-ধানের শীষের

fec-image

শেষ সময়ে ভোটারদের নিয়ে শোডাউনের মধ্যদিয়ে শেষ হয়েছে বান্দরবান পৌর নির্বাচনের প্রচার প্রচারণা। শান্তিপূর্ণভাবে প্রচারণা শেষ হওয়ায় প্রশাসন যেমন সন্তুষ্ট তেমনি প্রার্থীরাও। তবে এমন পরিবেশ ভোটের শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকুক এমনটি প্রত্যাশা প্রার্থীদের। রোববার (১৪ফেব্রুয়ারি) প্রথমবারের মতো ইভিএম-এ ভোট গ্রহণ হবে বান্দরবান পৌর সভায়।

প্রচারণার শেষদিনে প্রার্থীদের প্রতীক নিয়ে নির্বাচনী শো-ডাউনে মুখরিত ছিলো জেলা শহর। প্রধান সড়কসহ অলি গলিতে কিছুক্ষণ পর পর প্রার্থীরা মিছিল সহকারে মাতিয়ে তোলেন। ভোটারদের মন আকৃষ্ট করতে মাইকে চলে হরেক রকম গান বাজনা। সব মিলিয়ে শেষ সময়ে উৎসবের আমেজ ছিল বান্দরবান পৌর এলাকায়।

এবারের নির্বাচনে মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারমধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মোহাম্মদ ইসলাম বেবী ও বিএনপির ধানের শীষ প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা গত দুইদিন পৌর এলাকায় ভোটারদের নিয়ে অনেকটা শক্তি প্রদর্শন করেছেন। পথসভা ও উঠান বৈঠকের মাধ্যমে পিছিয়ে ছিল না পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত নারিকেল গাছ প্রতিকের প্রার্থী নাছির উদ্দিনও।

এছাড়াও জাতীয়পার্টির লাঙ্গল প্রতীকে মো. শাহজাহান, মোবাইলফোন প্রতীকে বিধান লালা চালিয়েছেন প্রচারণা। অপরদিকে কাউন্সিলর পদে নয়টি ওয়ার্ডে ২৯ জন এবং সংরক্ষিত তিনটি পদে ৭ জন নারী প্রার্থী শেষ সময়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছেন।

স্থানীয় ভোটারদের মতে, ত্রিমুখী লড়াইয়ের আভাস লোকমুখে শোনা গেলেও শেষ পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. ইসলাম বেবী এবং ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মো. জাবেদ রেজার মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই। আলোচনা থেকে বাদ যাচ্ছেন না নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. নাছির উদ্দিন। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সমর্থন ছাড়াও তাঁর রয়েছে ব্যক্তি ইমেজ। এদিকে লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. শাহজাহান এবং মোবাইলফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বিধান লালা তেমন সাড়া জাগাতে পারেননি।

নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বান্দরবান পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, কোনো সহিংসতা এবং হট্টগোল ছাড়াই বান্দরবান পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে রাত আটটায়। নির্বাচনী আচরণবিধি নিয়ন্ত্রনে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। আগামী রোববার তফসিল মোতাবেক ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচন আয়োজনে সবধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − thirteen =

আরও পড়ুন