বান্দরবান পৌর নির্বাচন: ৫ মেয়র ও ৪৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন দাখিল

fec-image

বান্দরবান সদর পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন প্রার্থীরা। মনোনয়ন দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র ৫ প্রার্থী তাঁদের মনোনয়ন ফরম জমা দেন। সাধারণ কাউন্সিলর পদে ৩৮ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জন মনোনয়ন জমা দিয়েছেন।

রবিবার (১৭ জানুয়ারি) আওয়ামী লীগের বর্তমান মেয়র মোহাম্মদ ইসলাম বেবী কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, আওয়ামী লীগ নেতা আবদুর রহিম চৌধুরী, দীপ্তি কুমার বড়ুয়া, কাজল কান্তি দাশ, অজিত দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, অমল কান্তি দাশ, শামসুল ইসলাম, রাজু বড়ুয়া, মহিউদ্দিনসহ জেলা আওয়ামী লীগ ও অংগসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মনোনয়ন ফরম জমা দিচ্ছেন জাবেদ রেজা (ধানের শীষ)

এদিকে বিকাল ৩টায় বিএনপির ধানের শীষ মনোনীত প্রার্থী ও সাবেক মেয়র মোহাম্মদ জাবেদ রেজা মনোনয়নপত্র দাখিল করেছেন। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি মা ম্যা চিং মারমা, বিএনপি নেতা জসিম উদ্দিন তুষার, আবদুল মাবুদ, কাজী মহতুল হোসেন যত্ন।

মনোনয়ন ফরম জমা দিচ্ছেন শাহাজাহান (লাঙ্গল)

এছাড়াও আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মেয়র পদের জন্য জাতীয় পার্টি মনোনীত মো: শাহাজাহান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত নাছিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী বিধান লালা।

মনোনয়ন ফরম জমা দিচ্ছেন নাছিরুল আলম (স্বতন্ত্র)।

অন্যদিকে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ৩৮জন ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হিসেবে ৭জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি বান্দরবান পৌরসভার নির্বাচনের কথা রয়েছে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ১৯ জানুয়ারি ও প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ২৬ জানুয়ারি পর্যন্ত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, বান্দরবান, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন