বান্দরবান প্রেস ইউনিটের নেতৃত্বে শাহরিয়ার-জাকির

fec-image

বান্দরবান প্রেস ইউনিট জেলা কমিটির নতুন নেতৃত্ব নির্ধারণ করা হয়েছে। নয়া কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এনটিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার এবং সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি এন.এ জাকির।

বৃহস্পতিবার (৩সেপ্টেম্বর) সকালে বান্দরবান বাজারের লাকী প্লাজাস্থ তৃতীয় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সর্বসম্মতিক্রমে ৮ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। গঠিত অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন- সিনিয়র সহ-সভাপতি আল ফয়সাল বিকাশ (বাংলাভিশন), সহসভাপতি শাফায়েত হোসেন (আরটিভি ও দৈনিক সংবাদ), যুগ্ম সাধারণ সম্পাদক মো.আবুল বশর নয়ন (দিপ্তটিভি, দৈনিক সাঙ্গু, পার্বত্যনিউজ), অর্থ সম্পাদক নুরুল কবির (এশিয়ান টিভি ও দৈনিক মানবজমিন), প্রচার ও প্রকাশনা সম্পাদক মংখিং মারমা (ইন্ডিপেনডেন্ট টিভি) এবং নির্বাহী সদস্য এসএম ইসমাইল হাসান (চ্যানেল আই) ।

সংগঠনের অন্য সদস্যরা হলেন- জি টিভি ও সারাবাংলা ডট নেট জেলা প্রতিনিধি মো: ইসহাক, মাছরাঙ্গা টিভি ও বাংলানিউজ২৪ডট কম জেলা প্রতিনিধি কৌশিক দাস গুপ্ত, একুশে টিভি ও বাংলাট্রিবিউন জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মোহনা টিভি ও দৈনিক গিরিদর্পন জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, যমুনা টিভি জেলা প্রতিনিধি বাটিং মারমা, চ্যানেল টুয়েন্টিফোর জেলা প্রতিনিধি ইয়াছিনুল হাকিম চৌধুরী, দৈনিক ভোরেরপাতা ও সিপ্লাস
টিভি প্রতিনিধি মিঠুন দাস, দৈনিক আজাদী পত্রিকার লামা উপজেলা প্রতিনিধি তানফিজুর রহমান, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার আলীকদম উপজেলা প্রতিনিধি হাসান মাহমুদ এবং দৈনিক আমাদের সময় পত্রিকার নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি মফিজুর রহমান।

সংগঠনের সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার বলেন, দীর্ঘদিন সততার সহিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। কমিটির উপস্থিত সকল সদস্যদের সম্মতিক্রমে আগামী ২ বছরের জন্য আমাকে সভাপতি করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

সাংবাদিকতার পাশাপাশি সমাজের দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে এ সংগঠন। স্বেচ্ছাসেবী মূলক নানা ধরণের কর্মসূচির মাধ্যমে সমাজের অবহেলিত লোকজনের সহযোগিতায় কাজ করবে। জেলা কমিটি হলেও উপজেলা পর্যায় থেকেও স্থানীয় সাংবাদিকদের কমিটিতে অর্ন্তভূক্ত করা হয়েছে।

সাবেক সভাপতি আল ফয়সাল বিকাশ বলেন, প্রেস ইউনিট বান্দরবান পেশাদার সাংবাদিকদের সংগঠন। ২০১৬ সালের ২২ মার্চ গঠিত এ সংগঠনের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছি। নতুন এবং পুরনো সদস্যদের সম্মতিক্রমে আগামী দু’বছরের জন্য গঠিত নতুন কমিটির সাফল্য কামনা করছি। গঠনতন্ত্র মোতাবেক
একই ব্যক্তি একই পদে দু’বারের বেশি একটানা দায়িত্ব পালন করতে পারবেনা। নতুনদের মধ্যে থেকেই পর্যায়ক্রমে দায়িত্ব পালন করবে।

নতুন সদস্য মাছরাঙা টিভি প্রতিনিধি কৌশিক দাস গুপ্ত ও একুশে টিভি প্রতিনিধি নজরুল ইসলাম টিটু বলেন, গণমাধ্যমকর্মীদের সংগঠন প্রেস ইউনিটের নতুন সদস্য হতে পেরে আমরা আনন্দিত। সংগঠনের মাধ্যমে আমরা ঐক্যবদ্ধভাবে সাংবাদিকতা পেশা, সমাজ এবং দেশের কল্যানে কাজ করবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন