বালিকাদের ১শ মিটার দৌড়ে বিভাগে প্রথম পানছড়ির জুনা চাকমা

fec-image

খাগড়াছড়ি জেলার পানছড়ির জুনা চাকমা বালিকাদের ১শ মিটার দৌড়ে চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অধিকার করেছে। সে পানছড়ি উপজেলার ভারত সীমান্ত ঘেঁষা দুধুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। জুনা চাকমা দুধুকছড়া গ্রামের জল কুমার চাকমার মেয়ে।

পানছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় জুনা ইউনিয়নে প্রথম হয়ে উপজেলা পর্যায়েও প্রথম স্থান অধিকার করে। জেলা পর্যায়ে ধারাবাহিকতা অব্যাহত রেখে বিভাগীয় পর্যায়েও প্রথম স্থান অধিকার করে । এবার সে ঢাকাতে অংশ নেবে জাতীয় পর্যায়ে। তার এই বিরল কৃতিত্বে উপজেলাব্যাপী বয়ছে খুশির জোয়ার।

দুধুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) দেব কুমার চাকমা জানান, আমাদের সবার আত্মবিশ্বাস ছিল সে ভালো করবে। আমরা আশানুরুপ ফল পেয়েছে।

পানছড়ি উপজেলার সহকারী শিক্ষা অফিসার এডিন চাকমা ও সঞ্চয়ন চাকমা জানান, প্রত্যন্ত এলাকা থেকে বিভাগে গিয়ে প্রথম স্থান অধিকার করা বিশাল ব্যাপার। নিজ উপজেলার পাশাপাশি সে খাগড়াছড়ি জেলাকে জাতীয় পর্যায়ে পৌঁছে দিয়েছে তাই আমরা গর্ববোধ করি।

উপজেলা শিক্ষা অফিসার সুজিত মিত্র চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, উচ্চতর প্রশিক্ষণ পেলে সে আরও উন্নতি করবে। জাতীয় পর্যায়েও সে ভালো করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন