বেলছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আ’লীগ নেতৃবৃন্দ

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান, সাধারন সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও তাইন্দং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তার সাথে ছিলেন। এসময় বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রহমত উল্যাহ এবং বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ী ও প্লট মালিকদের সাথে মতবিনিময় করেন। এসময় ক্ষতিগ্রস্থদের ধৈর্য্য ধারনের আহবান জানিয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী তাদেরকে ঘুড়ে দাড়ানোর জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে শুক্রবার সকালের দিকে অগিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বেলছড়ি বাজার পুরিদর্শন করেছেন মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. তুষার আহম্মেদ। এসময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এসময় তিনি সরকারীভাবে ক্ষতিগ্রস্তদের সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি বাজারের ১০ দোকান। বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্য রাতের আগুনে সব নিঃশেষ হয়ে যায়। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি সার ও কীট নাশকের দোকান, তিনটি কুলিং কর্ণার ও দুইটি ফার্মেসি সহ অন্তত ১০টি দোকান মুর্হূতের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে জানিয়ে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, ক্ষতিগ্রস্তদের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − thirteen =

আরও পড়ুন