‘ভাইরাল’ মতিউরকে সরানো হচ্ছে সোনালী ব্যাংক থেকেও

fec-image

ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দেওয়া পর সোনালী ব্যাংক থে‌কেও সরা‌নো হ‌চ্ছে। ইতোম‌ধ্যে তা‌কে ব‌্যা‌ং‌কের বোর্ড সভায় আসতে নি‌ষেধ করা হ‌য়ে‌ছে।

তিনি এনবিআরের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ছিলেন। পাশাপা‌শি রাষ্ট্রায়ত্ব সোনালী ব‌্যাং‌কের প‌রিচালক।

রোববার (২৩ জুন) সকাল ১১টায় সোনালী ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে মতিউর রহমানকে উপস্থিত থাকতে নিষেধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মো. আফজাল করিম বলেন, আজকে বোর্ড মিটিং হচ্ছে। ড. মতিউর রহমানকে আসতে মৌ‌খিকভা‌বে নিষেধ করা হয়েছে। তবে ব্যাংকের পরিচালকের পদ থেকে সরানো হয়েছে কি না এটা জানা নেই, যদি এ ধরনের আদেশ জা‌রি হয় তাহলে বলতে পারব।

এর আগে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দেওয়া হয় ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে। অর্থ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এনবিআর থেকে সরিয়ে তাকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ঈদুল আজহায় রাজধানীর মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে সিফাতের ১৫ লাখ টাকায় একটি ছাগল ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে। এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দুর্নীতি, সোনালী ব্যাংক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন