দুর্নীতি শুধু বাংলাদেশে নয়, এটা বৈশ্বিক সমস্যা: শাহ্ মোজাহিদ

fec-image

জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেছেন, দুর্নীতি শুধু বাংলাদেশে নয়, এটি বৈশ্বিক সমস্যা। এ জন্য দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাছাড়া গণমাধ্যম কমিশনের অকৃত্রিম বন্ধু এবং অংশীদার। অতীতে প্রতিটি ক্ষেত্রে কমিশন যেভাবে গণমাধ্যমের সমর্থন পেয়েছে তা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুর্নীতি প্রতিরোধ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এসব কথা তিনি।

তিনি বলেন, দুর্নীতি রুখতে দুর্নীতিবাজদের শাস্তির আওতায় আনা, দুর্নীতি প্রতিরোধকারী প্রতিষ্ঠানগুলোকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা ও সমগ্র সমাজকে রুখে দাঁড়াতে হবে বলেও এমন মন্তব্যে করেন তিনি।

বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং বলেন, দুর্নীতি দমন কমিশনের আইন ও নির্দেশনা অনুযায়ী এই কমিটি আগামী তিন বছর বান্দরবান জেলায় দুর্নীতি প্রতিরোধে কাজ করবে।

সবশেষে দুর্নীতি দমন কমিশনের শিক্ষক, গণমাধ্যমকর্মী, আইনজীবী, মানবাধিকার কর্মীদের সমন্বয়ে ১৩ সদস্যের তিন বছর মেয়াদে কমিটি পুনর্গঠন করা হয়। কমিটিতে জেলা সভাপতি পদে অংচমং মারমা, সহ- সভাপতি পদে শিক্ষক মো.ইমান আলী ও অ্যাডভোকেট মাধবী মার্মা কে নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো.সফিকুর রহমান ভুঁইয়া সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.ফজলুর রহমান,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস, দুর্নীতি দমন কমিশনের,কক্সবাজার জেলা উপ-পরিচালক মনিরুল ইসলাম,উপ-সহকারী পরিচালক পার্থ চন্দ্র পাল, ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দুর্নীতি, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন