ভারত থেকে পালিয়ে টেকনাফ আলীখালী ক্যাম্পে আসা ২ রোহিঙ্গা আটক

fec-image

ভারত থেকে পালিয়ে বাংলাদেশ ক্যাম্পে আসছে রোহিঙ্গারা। এবার টেকনাফের আলীখালী রোহিঙ্গা ক্যাম্পে ভারত থেকে আসা দু’জন রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। আটককৃত রোহিঙ্গারা হলো সাইদুল ইসলামের ছেলে মো. জামাল (৬৫) এবং তার স্ত্রী মোসা. নূর জাহান (৬০)।

মঙ্গলবার (২৪ মে) সকাল সাড়ে ৮টায় আলীখালী ক্যাম্পের ঘর-৩২, ব্লক-ডি-২০ এ বসবাসরত মেয়ে রশিদ আহমেদের স্ত্রী গুল মরিজান (৪০) এর ঘর থেকে তাদের আটক করা হয়

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, রোহিঙ্গা মো. জামাল (৬৫) ও তার স্ত্রী নূর জাহান (৬০) ভারতের জম্মু কাশ্মীর হতে অজ্ঞাত দালালের মাধ্যমে কুমিল্লা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। তারা মঙ্গলবার (২৪ মে) ভোরে কক্সবাজার হয়ে সড়ক পথে গোপনে আলীখালী ক্যাম্পে বসবাসরত তাদের মেয়ে গুল মরিজানের ঘরে অবস্থান করে। গোপন সংবাদ ভিত্তিতে সেখানে উপস্থিত হয়ে এই ঘটনার সত্যতা পেয়ে বিষয়টি ক্যাম্প ইনচার্জ (সিআইসি) কে অবহিত করা হয়। তিনি আরো জানান, ভারত থেকে আসা ওই রোহিঙ্গারা ক্যাম্প-২৩ (শামলাপুর) হতে ২০১৮ সালে ভারতে গমন পূর্বক জম্মু কাশ্মীরের শরণার্থী ক্যাম্পে চার বছর বসবাস করে আসছিল। অজ্ঞাত দালালের মাধ্যমে ফের তারা বাংলাদেশে ফিরে আসে। ওই দুই রোহিঙ্গাকে ক্যাম্প সিআইসি সংশ্লিষ্ট মাঝির (নেতা) মাধ্যমে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে স্থানান্তর করেন।

উল্লেখ্য, গত ১৯ মে একই ক্যাম্প হতে তৈয়বা খাতুন (৩৫) ও তার দুই ছেলে নূর সালাম (১৮) এবং ছলিমুল্লাহ্ নামে তিনজন রোহিঙ্গাকে আটক করে এপিবিএন সদস্যরা। তারাও একইভাবে ভারত থেকে অবৈধভাবে এদেশে প্রবেশ করে। তারা মায়ানমার হতে পালিয়ে দীর্ঘদিন ভারতে অবস্থান করছিল। পরে তৈয়বা খাতুনের স্বামী রফিক এদেশে অবস্থান করায় তারা এখানে আশ্রয়ের জন্য আসে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 10 =

আরও পড়ুন