মহালছড়িতে দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

fec-image

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা ছাত্রলীগ কর্তৃক করোনা পরিস্থিতির প্রকোপে ধান কাটার মৌসুমে লকডাউনে অবস্থান করা শ্রমিক সংকট দেখা দেয়ার কারণে জমির পাকা ধান স্বেচ্ছাশ্রমে কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগ।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ৮ থেকে উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমানের নেতৃত্বে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ অনুযায়ী উপজেলার কুমিল্লাটিলা গ্রামের এক কৃষকের ১ কানি (৪০ শতক) জমির পাকা ধান কেটে তুলে দেয়া হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি বলেন, আওয়ামী লীগের অতিগুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন হচ্ছে ছাত্রলীগ। আওয়ামী লীগ তথা ছাত্রলীগ মানুষের সেবা করায় বিশ্বাসী। সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল। উপজেলার প্রতিটি ইউনিয়নে ধানে সোনালী বর্ণ ধারণ করেছে।

তিনি বলেন, বর্তমান এ সময়ে করোনা পরিস্থিতির কারণে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দিয়েছে। ঘরে তুলতে হবে উক্ত ধান; কিন্তু শ্রমিক সংকট থাকায় কৃষকের হতাশা ঘোচাতে স্বেচ্ছাশ্রমে পাকা ধান কেটে ঘরে তুলে দিলাম। আমি আশা করি, শুধু করোনা পরিস্থিতি নয় উপজেলাবাসীর যে কোন দুর্যোগ মুহূর্তে মানবকল্যাণে ছাত্রলীগ এগিয়ে আসবে। তাই শ্রমিক সংকটে যাতে কৃষক তার ফসল তুলতে বাধাগ্রস্ত না হয় সেদিকটি বিবেচনা করে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগ।

এছাড়াও লকডাউনে হোম কোয়ারান্টানে থাকা মানুষের মাঝে খাদ্য সহায়তাসহ প্রয়োজনীয় পণ্যও ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি আমরা। দেশের এ দুর্যোগ মুহূর্তে উপজেলা ছাত্রলীগ যে পরিশ্রম করে যাচ্ছে তা রাজনীতি অঙ্গনে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এতে উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রনজিত দাশ, কলেজ ছাত্রলীগ সভাপতি হামিদুল ইসলাম ও সদর ইউনিয়নসহ প্রায় ৩০ জন ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল ও সাধারণ সম্পাদক জসিমউদ্দীন এ ধরনের কার্যক্রমকে স্বাগতম জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ, দরিদ্র কৃষকের, মহালছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =

আরও পড়ুন