মহেশখালীতে আত্মসমর্পণকারী জলদস্যুদের সরকারি সহায়তা প্রদান

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীতে গত বছর ২০ অক্টোবরে আত্মসমর্পণকারী আলোচিত ৪৩ জলদস্যুর প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ৪৩ লাখ টাকা সরকারিভাবে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) কক্সবাজার জেলা কারাগারের সামনে রিজার্ভ গার্ড কক্ষে কারাগারে থাকা জলদস্যুদের প্রতিনিধিদের মাঝে আনুষ্ঠানিকভাবে এ সহায়তার চেক হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রীর তহবিল থেকে প্রদানকৃত এ সহয়তা তাদের পরিবারের সদস্যদের নিজ নিজ ব্যাংক হিসাবের অনূকূলে চেক প্রদান করা হয়েছে। বিষয়টি জলদস্যুদের আত্মসমর্পণ প্রক্রিয়ার মধ্যস্থতাকারী ও চ্যানেল ২৪ এর জ্যেষ্ঠ প্রতিবেদক এম এম আকরাম হোসাইন নিশ্চিত করেছেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে র‍্যাব-১৫ এর এএসপি মাহমুদুল হাসান মামুন, জেল সুপার বজলুর রশিদ আখন্দ, সাংবাদিক এম এম আকরাম হোসাইন, ডেপুটি জেলার মনির হোসেন, জলদস্যুদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছর ২০ অক্টোবর র‍্যাবের উদ্যোগে মহেশখালীতে আত্মসমর্পণকৃত ৬ জলদস্যু বাহিনীর ৪৩ জলদস্যু আত্মসমর্পণ করেছিলো। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, মহেশখালী কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জলদস্যুদের আত্মসমর্পণের শর্তানুযায়ী স্বাভাবিক জীবনে ফিরে এসে জীবন জীবিকার ব্যবস্থা করার জন্য সরকারিভাবে এই আর্থিক সহযোগিতা দেয়া হলো।

কারাগারে থাকা আত্মসমর্পণকৃত জলদস্যুরা আত্মসমর্পণের শর্তানুযায়ী কখন মামলার দায় থেকে অব্যাহতি পাচ্ছেন, এমন প্রশ্নের উত্তরে গণমাধ্যমকর্মী এমএম আকরাম হোসাইন জানান, অব্যাহতি দেয়ার অফিসিয়াল প্রক্রিয়াটি একটু দীর্ঘ। অব্যাহতি প্রদানের বিষয়টি প্রশাসনের শীর্ষ পর্যায়ে এখন প্রক্রিয়াধীন রয়েছে বলে জানি। তবে তার আগে কারাগারে থাকা আত্মসমর্পণকৃত জলদস্যুদের মুক্তির জন্য আদালতে শীঘ্রই জামিন চাওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন