মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শন করছেন স্বরাষ্ট্রমন্ত্রী

fec-image

মহেশখালী উপজেলা মাতারবাড়ীতে তাপ বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর এলাকাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। দলটি  মাতারবাড়ী তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সমুদ্রবন্দর এলাকা পরিদর্শন করেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে প্রতিনিধি দলটি পরিদর্শনে মহেশখালীরর মাতারবাড়ী আসেন। এসময় স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমানসহ কোলপাওয়ার কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, সকাল ১১টা ২০ মিনিটের দিকে হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ এলাকার হেলিপ্যাডে অবতরণ করেন। মাতারবাড়ী পৌঁছে তিনি বিদ্যুৎ কেন্দ্র ও বন্দর এলাকার উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন। পরে তিনি বিদ্যুৎ কেন্দ্রের সম্মেলন কক্ষে এক বিশেষ সভায় মিলিত হন। এসময় স্থানীয় সংসদ সদস্য, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভা ও দুপুরের খাবার গ্রহণ শেষে তিনি মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি বিকেল সাড়ে ৪টার সময় হেলিকপ্টার যোগে কক্সবাজার উদ্দেশ্য মহেশখালী ত্যাগ করেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, সাংসদ আশেক উল্লাহ রফিক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষেরর চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান, কোস্টগার্ডের উপপরিচালক কমোডর এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এবিএম আজাদ, প্রমুখ।

উল্লেখ্য,কক্সবাজারে রাত যাপনের পর বুধবার সকাল ১১টায় তিনি কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে দুপুর ১২টায় তিনি বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশ নেয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 6 =

আরও পড়ুন