মহেশখালীতে মুজিববর্ষের কাউন্টডাউন ঘড়ি স্থাপন

fec-image

সারা দেশের মতো কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনের জন্য ক্ষণগণনা শুরু করা হবে। এজন্য উপজেলা প্রশাসন কার্যালয়ের মূল ফটকে একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছে মহেশখালী উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এ মুজিবর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয়ভাবে ঘোষিত বর্ষটি সারা দেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগণকে দিবসটি সম্পর্কে জানাতে জনবহুল এবং গুরুত্বপূর্ণ এলাকায় ক্ষণ গণনার ঘড়িটি স্থাপন করা হয়েছে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম জানান, শুক্রবার বিকাল ৩টায় উপজেলা প্রশাসনের সম্প্রীতির আগুনের পরশমনি মুক্তমঞ্চে অতিথিদের আসন গ্রহণ এবং প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয়ভাবে দিবসটির উদ্বোধনের পরপরই মহেশখালীর অতিথিদের নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে স্থানীয়ভাবে দিবসটির শুভ সূচনা করা হবে। অনুষ্ঠানে স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন।

এর পরপরই স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, এ অনুষ্ঠানকে ঘিরে সার্বিক প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শুক্রবার, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাউন্টডাউন ঘড়ি, মহেশখালীতে, মুজিববর্ষের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =

আরও পড়ুন