মহেশখালীতে শুরু হয়েছে জাতীয় পরিচয় পত্র স্মাট কার্ড বিতরণ

fec-image

মহেশখালী উপজেলার সবকটি ইউনিয়নে জাতীয় পরিচয় পত্র স্মাট কার্ড বিতরণ শুরু করেছে উপজেলা প্রশাসন। এই উপলক্ষে মহেশখালী উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভার আয়োজন করে উপজেলা নিবার্চন অফিস।

রোববার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় স্মাট কার্ড বিতরলের শুভ উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান শরিফ বাদশা। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ মো. আবদুল হাই।

মহেশখালী উপজেলা নিবার্চন অফিসার বিমলেন্দু কিসোরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইচ চেয়ারম্যান মিনুয়ারা বেগম, কালারমারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বীন ওশমান শরিফ, মাতারবাড়ির ইউপি চেয়ারম্যান আবু হায়দার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভবরনজন দাশ, পরিবার করিকল্পা কর্মকর্তা তাপস দত্ত, মুক্তিযুদ্ধা সালেহ আহমেদ, ফায়ার সাভির্স অফিসার পুলক দাশ, প্রেসক্লাব সভাপতি আবুল বশর পারভেজ প্রমুখ।

নিবার্চন অফিস সূত্রে জানা যায়, প্রথম ধাপে মহেশখালী পৌরসভায় ১,২,৩,৪,৫ নং ওয়ার্ডের ভোটারদের মহেশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ে আগামীকাল (৩ জানুয়ারী) থেকে বিতরণ শুরু হবে। ৬,৭,৮,৯ নং ওয়ার্ডে আগামী ৯ জানুয়ারী থেকে গোরকঘাটা উচ্চ বিদ্যালয়ে বিতরণ শুরু হবে।

এর পরে ২য় ধাপে ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হবে বলে জানান নিবার্চন অফিসার বিমলেন্দু কুমার কিশোর। মহেশখালীর ২ লাখ ভোটারদের হাতে এই স্মাট কার্ড দেয়া হবে বলে তিনি জানান।

এই জাতীয় পরিচয় পত্র নেওয়ার জন্য কোন ধরনের অর্থ প্রয়োজন হবেনা এবং যাদের পুরাতন জাতীয় পরিচয় পত্র হারিয়ে গেছে তারা সোনালী ব্যাংকের মাধ্যমে ৩৪৫ টাকা জমা দিয়ে রশিদটি জমা দিয়ে স্মাট কার্ড নিতে পারবেন। যথা সময়ে স্মাট কার্ড গ্রহণ করার জন্য মহেশখালী বাসীকে আহ্বান করেছেন নিবার্চন অফিসার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − three =

আরও পড়ুন