মহেশখালী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

fec-image

জেলার আলোচিত দ্বীপ উপজেলা মহেশখালী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকাল ৪টায় পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় ভোটের কার্যক্রম পরিচালনা করেন মহেশখালী প্রেসক্লাব দ্বি-বার্ষিক প্রধান নির্বাচন কমিশনার কাজী মাওলানা মুর্তাজ আহমদ, সহকারী নির্বাচন কমিশনার অধ্যাপক আশীষ চক্রবর্তী, মডেল হাই স্কুলের সিনিয়র শিক্ষক লায়েক হায়দার ।

দ্বি-বার্ষিক নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪ জন প্রার্থী আবুল বশর পারভেজ, মাহাবুব রোকন, জয়নাল আবেদীন, ও হারনর রশিদ। এর মধ্যে ১০ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল বশর পারভেজ। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২ জন প্রার্থী আব্দুর রাজ্জাক, সৈয়দ মোস্তফা আলী। এর মধ্যে ১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সৈয়দ মোস্তফা আলী। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী এম. ছালামত উল্লাহ, এম. রমজান আলী , এম. বশির উল্লাহ। এর মধ্যে ১১ ভোট পেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এম. ছালামত উল্লাহ।

যুগ্ম সাধারণ সম্পাদক- গাজী মো. আবু তাহের, সাংগঠনিক সম্পাদক- এম তারেক রহমান ও প্রচার ও দপ্তর সম্পাদক- আব্দু রশিদ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত। অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ২ জন প্রার্থী। এম. মকছুদুর রহমান ও নুরুল কাদের। এর মধ্যে ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এম. মকছুদুর রহমান। মোট ভোটার ছিলেন ২২ জন।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম মোতায়েন করা হয়েছিল যারা সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছেন। দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণকালে মহেশখালীর রাজনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সারাদিন উপজেলা প্রাঙ্গনে ভিড় জমায়। এ নির্বাচনটি ছিল বহুল আলোচিত ও প্রতিক্ষিত। নির্বাচিত কমিটি তাৎক্ষনিকভাবে মতামত ব্যক্ত করে বলেন দ্বীপ উপজেলা ও ডিজিটাল আইল্যান্ড , বাংলাদেশ সরকারের ১টি উন্নয়নের রোল মডেল উপজেলা হিসেবে ১টি স্থায়ী প্রেসক্লাব ভবন প্রতিষ্ঠায় কাজ করে যাবেন। একই সাথে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ থেকে সাংবাদিকদের অধিকার আদায়ের কাজ করবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নব নির্বাচিত কমিটি। তারা আগামী ২ বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন