মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস পালিত

fec-image

সারাদেশের ন্যায খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। কুয়াশায় মোড়ানো শীতের সকালে ৮টা ৩০ মিনিটের সময় ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে বিজয দিবসের শুভ সুচনা করা হয়।

শুরুতেই মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববিসহ বিভাগীয় প্রধানদের সাথে নিয়ে স্বাধীনতা সোপানে পুস্পমাল্য অর্পন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব। এরপর বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলী ও মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেমকে সাথে নিয়ে মাটিরঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

এর পরপরই সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার পক্ষে অফিসার ইনচার্জ সৈয়দ মুহাম্মদ আলী, এবং মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলরদের সাথে নিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একে একে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়রসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরাকারি প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, এনজিও প্রতিষ্ঠান ‘স্বাধীনতা সোপানে’ পুস্পমাল্য অর্পন করে।

এর আগে সকাল ৮টা ১৫ মিনিটের সময় স্বাধীনতা সোপানেের সামনে স্থাপিত মঞ্চে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। এসময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মুহাম্মদ আরী তার সাথে ছিলেন।

এরপরপরই পুস্পমাল্য অর্পনের জন্য স্বাধীনতা সোপান সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়।

দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা বাজারের প্রধান সড়ক জাতীয় পতাকায় সজ্জিতকরণসহ সরকারী-বেসরকারী অফিস, রাজনৈতিক দলের কার্যালয় ও ব্যবসায়ী প্রতিষ্ঠনে জাতীয পতাকা উত্তোলন করা হয।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজয় দিবস, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন