মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা

fec-image

প্রাণঘাতী করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করছে দেশের মানুষ। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর। আর এ পরিস্থিতিতে সারাদেশের ন্যায় পাহাড়ি জনপদ খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন।

মানবিক সহায়তা প্রদানের ধারাবাহিকতায় সোমবার (১২ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে গুইমারা সেনা রিজিয়ন ও ২৪ আর্টিলারী ব্রিগেড এর তত্ত্বাবধানে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের উদ্যোগে মাটিরাঙ্গার দুর্গম জনপদের দুই শতাধিক কর্মহীন হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

মানবিক সহায়তা হিসেবে কর্মহীন হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবারের মাঝে চাল, ডাল, ভোজ্য তৈল, চিনি, লবন ও সাবান সহ খাদ্যসামগ্রী প্রদান করেন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ।

খাদ্য সামগ্রী বিতরণকালে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর কৌশিক জাহান, মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ ও ক্যাপ্টেন আইনুন নিশাত সহ পদস্থ সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

করোনার যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে চিকিৎসা, খাদ্য ও বস্ত্র সহায়তা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে ছিল জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ বলেন, সেনাবাহিনী নিজেদের বরাদ্দকৃত নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র থেকে বাঁচিয়ে প্রত্যন্ত এলাকার পাহাড়ি-বাঙালি জনসাধারণের মাঝে বিতরণ করে। করোনা মহামারীতে সৃষ্ট দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + seven =

আরও পড়ুন