মানিকছড়িতে অপহৃত যুবলীগ নেতা উদ্ধারের দাবিতে সড়ক অবরোধ

fec-image

মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন ওরফে ইমন (২৮) অপহরণের ৬০ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি। ফলে তাকে উদ্ধারে দাবিতে আওয়ামী লীগ সকাল-সন্ধ্যা সড়ক অবরোধে রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়কে অবস্থান নিয়েছে।

গত শনিবার (১ জানুয়ারি) রাত ৯ টায় বাড়ী ফেরার পথে দুর্বৃত্ত কর্তৃক ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন ইমন অপহরণের শিকার হন। এর পর গতকাল আধাবেলা অঘোষিত অবরোধ পালন করে ব্যবসায়ীরা। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যবসায়ীদের নিয়ে একটি বিক্ষোভ মিছিল শেষে অবরোধ ও হরতালের কর্মসুচী ঘোষণা দেন। এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার ভোর ৬টা- সন্ধ্যা ৬ টা পর্যন্ত ঘোষিত খাগড়াছড়ি – চট্টগ্রাম সড়কে পালিত হচ্ছে শান্তিপূর্ণ অবরোধ। এতে দূরপাল্লার কিংবা স্থানীয় কোন যানবাহন সড়কে চলাচল করেনি।

অবরোধ চলাকালে সকাল পৌনে ১০ টায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন এর নেতৃত্বে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষজন একটি বিক্ষোভ মিছিল বের করে দলীয় অফিস থেকে আমতল ঘুরে আসেন। তাঁরা যুবলীগ নেতা মো. ইমান হোসেন ওরফে ইমন অপহরণের ৬০ ঘণ্টা পরও তাকে উদ্ধারে প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে এবং এই অপহরণে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জড়িত বলে দাবি করে সন্ধ্যার মধ্যে মুক্তি দাবী করেন।

এদিকে চলমান অবরোধে পুলিশ ও সেনাবাহিনী এলাকায় নিরাপত্তার জোরদার করেছে। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম জানান, অপহৃত যুবলীগ নেতা মো. ইমান হোসেনকে উদ্ধারে কাজ চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন