মানিকছড়িতে কৃষক প্রশিক্ষণ, মাঠ দিবস ও বিনা ধান-২০ কাটা উদ্বোধন

fec-image

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট(বিনা), উপকেন্দ্র, খাগড়াছড়ির আয়োজনে এবং চর, উত্তরাঞ্চল ও পাহাড়ী এলাকার উপযোগী ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্য নিবিড়তা বৃদ্ধিকরণ কর্মসূচীর অর্থায়নে মানিকছড়িতে অনুষ্ঠিত হয়েছে কৃষক প্রশিক্ষণ, মাঠ দিবস ও বিনা-২০ ধান কাটা উদ্বোধন।

বুধবার (১০ নভেম্বর) সকাল থেকে দিনব্যাপী ডলু ব্লকের প্রান্তিক কৃষকদের নিয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক তত্বাবধায়নে ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হাসিনুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় কৃষক প্রশিক্ষণ, মাঠ দিবস ও বিনা ধান-২০ কাটা উদ্বোধন করা হয়।

উপসহকারী কৃষি কর্মকর্তা অঞ্জন কুমার নাথ এর পরিচালিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,খাগড়াছড়ি কৃষি বিভাগের উপ- পরিচালক ড. মো. সফি উদ্দিন, বিশেষ অতিথি, বাংলাদেশ পরমাণু গবেষণা ইন্সটিটিউটের( বিনা) বৈজ্ঞানিক কর্মকর্তা মো. গোলাম মোস্তফা ও অংসিংহ্লা মারমা, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. সালা উদ্দিন কাউসার আফ্রাদ, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ প্রমূখ। পরে মাঠ দিবসে বক্তব্য ও বীনা ধান-২০ কাটা উদ্বোধনে অংশগ্রহন করে পাহাড়ে সৃজিত মাল্টা বাগান পরিদর্শন করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + seven =

আরও পড়ুন