মানিকছড়িতে গণটিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন

fec-image

৭ সেপ্টেম্বর গণটিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন মানিকছড়ির ২ হাজার ৯শ ব্যক্তি। আর গণটিকার কার্যক্রম সফল করতে স্বাস্থকর্মীদের পাশাপাশি যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবীরা ছিল সক্রিয়।

৭ সেপ্টেম্বর দেশব্যাপি গণটিকার দ্বিতীয় ডোজ কার্যক্রমে মানিকছড়ির চার ইউপি’র চারটি কেন্দ্র ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে মঙ্গলবার সকাল থেকে টিকা গ্রহীতাদের ভীড় ছিল। বিশেষ করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভীড় সামলাতে বেগ পেতে হয়েছে স্বেচ্ছাসেবীদের।

গত ৭ আগস্ট গণটিকার উদ্বোধনীতে উপজেলার চার ইউপিতে ৬শ হারে ২৪শ এবং স্বাস্থ্যকেন্দ্রে ৩৪২জন টিকা নিয়েছিল। আর দ্বিতীয় ডোজে মানিকছড়ি ইউপিতে টিকা নিয়েছে ৫৫০ জন, বাটনাতলীতে ৫৬৫ জন, যোগ্যাছোলায় ৫৭০ জন, তিনটহরীতে ৫৫০ জন এবং স্বাস্থ্য কেন্দ্রে টিকা নিয়েছে ৬৬৫ জন। মোট ২৯শ জনের মধ্যে পুরুষ- ১১৮৭ জন ও মহিলা- ১০৪৮ জন।

তৃণমূলের প্রতিটি কেন্দ্র ও স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা টিকা গ্রহীতাদের প্রাথমিক নিবন্ধন, অসুস্থ ও প্রতিবন্ধীদের সহযোগিতা করতে দেখা গেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা সংশ্লিষ্ট ইউপি’র জনপ্রতিনিধিদের নিয়ে কেন্দ্র পরিদর্শন করেছেন। এ সময় তিনি স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন