মেক্সিকোকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

fec-image

কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপে গত ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৫-১ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনাল নিশ্চিত করেছিল ব্রাজিল নারী দল। আজ সেমিফাইনালে মেক্সিকোকে রীতিমতো উড়িয়ে দিলো ব্রাজিলের মেয়েরা। তাতে প্রথমবারের মতো এই প্ররতিযোগীতার ফাইনালে উঠেছে ব্রাজিলের মেয়েরা।

বৃহস্পতিবার (৭ মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্রের স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে আদ্রিয়ানা, অ্যান্তোনিয়া ও ইয়াসমিম একটি করে গোল করেন।

ম্যাচে পুরো আধিপত্য বিস্তার করে খেলেছে ব্রাজিলের মেয়েরা। তারা ৬৮ শতাংশ বল নিজেদের কাছে রেখে প্রতিপক্ষের গোলপোস্টে ২৩টি শট নেয়। যার মধ্যে লক্ষ্যে ছিল ৬টি। সেখান থেকেই তিনটি গোল পেয়েছে। অন্যদিকে মাত্র ৩২ শতাংশ বল নিজেদের কাছে রাখতে পেরেছে মেক্সিকো।

ম্যাচের ২১তম মিনিটেই আদ্রিয়ানার গোলে এগিয়ে যায় ব্রাজিল। গোল পোস্টের খুব কাছ থেকে গোল করেন তিনি। প্রথম গোল হজম করার ৮ মিনিট পর বড় ধাক্কা খায় মেক্সিকো। ২৯তম মিনিটে মেক্সিকোর নিকি হার্নান্দেজ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় তারা।

ম্যাচের ৩২তম মিনিটে আদ্রিয়ানার অ্যাসিস্ট থেকে দলের হয়ে দ্বিতীয় গোল করেন অ্যান্তোনিয়া। বক্সের বাইরে থেকে তার বাম পায়ের নেয়া দ্রুতগতির শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে অবস্থান নেয়।

বিরতির পর ৪৮তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ব্রাজিলের ইয়াসমিম। গাবি পোর্টিলহোর ক্রসে গোলপোস্টের সামনে বল পেয়ে ডান পায়ের শটে জালে জড়াতে ভুল করেননি তিনি। বাকি সময়ে অবশ্য আর কোনো দল গোল পায়নি।

আগামী সোমবার (১১ মার্চ) ফাইনালে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ব্রাজিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ব্রাজিল ফুটবল দল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন