রাঙামাটিতে মেয়র পদে ৫, মহিলা সদস্য পদে ২০, পুরুষ সদস্য পদে ৪৩ জনের মনোনয়নপত্র জমা

fec-image

আসন্ন ১৪ ফেব্রুয়ারি পৌরসভার নির্বাচনে দেশের অন্যান্য জেলার ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে ক্ষমতাশীন দল আ’লীগের প্রার্থীসহ রাঙামাটিতে মেয়র পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৫ প্রার্থী। রোববার (১৭ জানুয়ারি) বিকেল ৫টায় মনোনয়নপত্র জমাদান শেষ হয়।

ক্ষমতাশীন দল আ’লীগের মেয়র প্রার্থী রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি ও বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী, জাতীয়তাবাদী দলের (বিএনপি) মেয়র প্রার্থী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশীদ, জাতীয় পার্টির (এরশাদ) মেয়র প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক প্রজেশ চাকমা, স্বতন্ত্র মেয়র প্রার্থী অমর কুমার দে এবং বিপ্লবী ওয়াকার্স পার্টির মেয়র প্রার্থী মো. আব্দুল মান্নান (রানা)।

মহিলা সংরক্ষিত পদে ১-এ ৫ জন, ২-এ ৮ জন এবং ৩-এ ৭ জন মনোনয়নপত্র জমা দেন। এছাড় ৯টি ওয়ার্ডে সদস্য পদে (সাধারণ) ৪৩ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।

এদিকে জেলা নির্বাচন কার্যালয়ে অভিযোগপত্র দাখিল করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী মো. ইসমাইল হোসেন।

তিনি অভিযোগ পত্রের মাধ্যমে জানান, গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নিয়ে তার বাড়ির উদ্দেশ্যে যাওয়ার সময় শহরের আসামবস্তী এলাকায় একদল দুর্বৃত্ত তার মোটরসাইকেলে হামলা চালায় এবং তাকে কাপ্তাই হ্রদে ফেলে মেরে ফেলার চেষ্টা চালায়। এসময় তার আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আমরা জনগণের জন্য রাজনীতি করি, শান্তির জন্য রাজনীতি করি। আমি শেষ দিনে মনোনয়নপত্র জমা দিতে পারিনি; তাই খুব খারাপ লাগছে। এ ঘটনায় তিনি রাঙামাটি কোতয়ালী থানায় ১৭ জানুয়ারি একটি সাধারণ ডায়েরী করেন বলে জানান।

রাঙামাটি জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ের সিনিয়র রিটার্নিং অফিসার মো. শফিকুর রহমান বলেন, ইভিএম ভোট দেওয়া অত্যন্ত সহজ। এজন্য আমরা প্রশিক্ষণ এবং জনসচেতনায় কাজ করছি।

তিনি আরও বলেন, ইভিএম ভোট অনেক সময় বাঁচায় এবং খরচ কম। কয়েক ঘন্টার মধ্যে নির্বাচনী রেজাল্ট প্রকাশ করা যায়। ব্যালেটের ঝামেলা থাকে না।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর রাঙামাটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে আ’লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী মেয়র নির্বাচিত হয়েছিলেন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি বাছাই আর ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন